পেলের নামে বিশ্বের সব দেশে স্টেডিয়াম চান ফিফা সভাপতি

পেলের নামে বিশ্বের সব দেশে স্টেডিয়াম চান ফিফা সভাপতি

খেলা

জানুয়ারি ৩, ২০২৩ ৮:২৯ পূর্বাহ্ণ

ফুটবল কিংবদন্তি পেলের শেষ শ্রদ্ধার অনুষ্ঠানে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বলেছেন, পেলের নামে বিশ্বের প্রতিটি দেশেই স্টেডিয়াম করার অনুরোধ জানাবে ফিফা। আর এটিই হবে ফুটবলের রাজার প্রতি শ্রদ্ধার চূড়ান্ত নিদর্শন।

ভিলা বেলমিরোর এস্তাদিও উরবানো কালদেরিয়ায় শেষকৃত্য অনুষ্ঠানে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে হাজির হন অনেকে। বিভিন্ন গণমাধ্যমে আসা ছবিতে দেখা যায়, সকাল থেকে প্রিয় পেলেকে শ্রদ্ধা জানাতে অধীর অপেক্ষা নিয়ে লম্বা লাইনে দাঁড়িয়ে আছেন ভক্তরা।

শেষকৃত্যের অনুষ্ঠানে এসে ইনফান্তিনো বিশ্বকে দেন এক আবেগঘন বার্তা। বিশ্বের প্রতিটি দেশের কাছে ফুটবলকে মুঠোভরে দেওয়া পেলের নামে স্টেডিয়ামের নামকরণের অনুরোধ করলেন তিনি। ফিফার সভাপতি বলেন, আমরা বিশ্বের সব দেশের কাছে চাইছি, তাদের একটি স্টেডিয়ামের নামকরণ যেন পেলের নামে হয়।

কাতার বিশ্বকাপের চলাকালীন অসুস্থ হয়ে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি ছিলেন পেলে। ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে তিনটি বিশ্বকাপ জেতা এ মহানায়কের আরোগ্য কামনা করে বিবৃতি দিয়েছিল ফিফা। বিশ্বের ফুটবলপ্রেমীদের আকুল প্রার্থনা ছিল প্রিয় তারকার জন্য। কিন্তু সব ব্যর্থ করে দিয়ে ৮২ বছর বয়সে ২৯ ডিসেম্বর অন্যলোকে পাড়ি জমান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *