পৃথ্বি ঝড়ে উড়ে গেল কলকাতা

পৃথ্বি ঝড়ে উড়ে গেল কলকাতা

খেলা

এপ্রিল ৩০, ২০২১ ৯:৪৮ পূর্বাহ্ণ

পৃথ্বি শ’র ব্যাটিং তাণ্ডবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস।

বৃহস্পতিবার (২৯) রাতে আহমেদাবাদে কেকেআরের দেওয়া ১৫৫ রানের টার্গেট ৩ উইকেট হারিয়ে ২১ বল হাতে রেখেই টপকে যায় দিল্লি।

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান করে কেকেআর। শুরুটা ভালো হয়নি ইয়ন মর্গান বাহিনীর। ২৫ রানেই ভাঙে উদ্বোধনী জুটি। মাত্র ১৫ রান করে প্যাটেলের বলে স্ট্যাম্প হয়ে সাজঘরে ফেরেন নিতিশ রানা।

এরপর রাহুল থ্রিপাথিকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন শুভমন গিল। এই জুটিতে আসে ৪৪ রান। তবে দুজনই ছিলেন ধীরস্থির। রানের গতি ছিল তেমন। রাহুল ১৭ বল খেলে ১৯ রান করে আউট হন। ব্যাট হাতে এদিন ব্যর্থ অধিনায়ক মর্গান ফেরেন শূন্য রানে। এদিনও একাদশে জায়গা পাননি বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের বদলি হিসেবে সুযোগ পাওয়া সুনিল নারিনও নামের পাশে কোনো রান যোগ করতে পারেননি।

গিল আর আন্দ্রে রাসেলের ব্যাটিং দৃঢ়তায় শেষ পর্যন্ত ১৫৪ রানের পুঁজি পায় কলকাতা।

জবাব দিতে নেমে অনেকটা হেসেখেলেই জয় পায় দিল্লি ক্যাপিটালস। উদ্বোধনী জুটিতে শিখর ধাওয়ান এবং পৃথ্বি শ করেন ১৩২ রান। ধাওয়ান ৪৬ রান করে ফিরে গেলেও পৃথ্বি শ তুলে নেন অর্ধশতক। শেষ পর্যন্ত এই ওপেনার আউট হন ৮২ রানের ঝড়ো ইনিংস খেলে। ৪১ বলে খেলা তার ইনিংসটি ৩টি ছক্কা ও ১১টি চারে সাজানো ছিল। এ ছাড়া রিশভ পন্ত ৮ বলে ১৬ রান করেন।

এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এল দিল্লি। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্স রয়েছে ৫ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published.