পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল নেইমারের

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল নেইমারের

খেলা

মে ১০, ২০২১ ১২:০০ অপরাহ্ণ

প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে চুক্তি বাড়ালেন নেইমার। নতুন চুক্তি অনুয়ায়ী ২০২৫ সালের জুন পর্যন্ত ক্লাবটির সঙ্গে থাকবেন তিনি। এক আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পিএসজি কর্তৃপক্ষ। এর ফলে শেষ হয়ে গেলো তার বার্সায় ফেরার গুঞ্জন, সঙ্গে মেসি-নেইমারকে আবারও বার্সার জার্সিতে দেখার স্বপ্নটাও।

নতুন চুক্তি সাক্ষর করে নেইমার বলেন, আমি পিএসজিতে সুখেই আছি, এই ক্লাবের হয়ে আগামীতেও আরও ট্রফি জিততে চাই। নতুন চুক্তিতে প্রতি মৌসুমে ট্যাক্স ছাড়াই ৩ কোটি ইউরো বেতন পাবেন নেইমার।

বার্সেলোনা ছেড়ে গেলেও, নেইমারের মনটা যেন স্পেনেই ছিলো। লিওনেল মেসি তো কতবারই বলেছেন তার বন্ধুকে মিস করার কথা। ২০১৭ সালে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেয়ার পর, অজস্রবার এসেছে আবারও নেইমারের বার্সায় ফেরার গুঞ্জন।

আগামী মৌসুমেই শেষ হবে পিএসজির সাথে নেইমারের চুক্তি। সমর্থকদের অনেকেই স্বপ্ন দেখতে থাকেন নেইমার ফিরবে তার ঘরে। এর সঙ্গে যোগ হয় পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতা।

তবে সেই স্বপ্নে গুড়ে বালি। টানা দুই মৌসুম ইউরোপ সেরা শিরোপার খুব কাছে গিয়েও খালি হাতে ফিরতে হয়েছে নেইমারদের। তবে এতে প্যারিসের জায়ান্টদের সঙ্গে চিড় ধরেনি নেইমারের সম্পর্কে। তাই সব গুঞ্জনকে মাটি চাপা দিয়ে নেইমার নতুন চুক্তি সই করলেন। সঙ্গে শেষ হলো পুনরায় মেসি-নেইমারের বার্সায় খেলার স্বপ্ন। নতুন চুক্তিতে প্যারিসে ২০২৫ সাল পর্যন্ত থাকবেন নেইমার। চুক্তি সাক্ষরের পর হাসোজ্জ্বল ছবি পোস্ট করেছেন সামাজিক মাধ্যমে। সঙ্গে দিয়েছেন পিএসজির প্রতি ভালোবাসার বার্তা।

এ প্রসঙ্গে নেইমার জানান, ‘পিএসজির হয়ে আমার পথচলা দীর্ঘ করতে পেরে আমি খুবই আনন্দিত। এই অসাধারণ স্কোয়াডের অংশ হতে পেরে, দারুণ সব খেলোয়াড়দের সতীর্থ হিসেবে পেয়ে, অসাধারণ একজন কোচ ও ক্লাবের ইতিহাসের অংশ হতে পেরে গর্বিত। এ সব কিছুই এই দারুণ প্রজেক্টে বিশ্বাস রাখতে আমাকে সাহায্য করছে। এই ক্লাব মানুষ ও খেলোয়াড় হিসেবে আমাকে অনেক পরিণত করেছে। নতুন চুক্তি সাক্ষর করে আমি সত্যিই আনন্দিত। আশা করছি এখানে আরও অনেক ট্রফি জিততে পারবো।’

২০১৭ সালে পিএসজিতে যোগ দেয়ার পর ক্লাবটিতে চতুর্থ মৌসুম চলছে নেইমারের। এখন পর্যন্ত খেলা ১১২ ম্যাচে তিনি করেছেন ৮৫ গোল। বার্সা ছেড়ে আসার পর, মেসিরা গেলো চার মৌসুমে জিতেছেন ৫টি ট্রফি। সেদিক দিয়ে নেইমারের অর্জনের পাল্লা ভারী। ফ্রান্সে লিগ ওয়ানের হ্যাটট্রিক শিরোপাসহ পিএসজিতে এই ব্রাজিলিয়ান জিতেছেন মোট ৯টি শিরোপা।

তবে একটা ট্রফি এখনো অধরাই থেকে গেছে পিএসজির। সেটা ইউরোপের ফুটবল শ্রেষ্ঠত্বের ট্রফি, চ্যাম্পিয়ন লিগ। বার্সেলোনার জয়ে এই শিরোপা জিতলেও, পিএসজির হয়ে তা এখনো স্পর্শ করতে পারেননি ২৯ বছর বয়সী নেইমার। গত মৌসুম ফাইনাল, আর এবার প্যারিসিয়ানরা বিদায় নিয়েছে সেমি থেকে। কে জানে হয়তো সেই ট্রফি জয়ের বাসনা থেকেই পিএসজিতে থেকে যাওয়া নেইমারের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *