পর্দা উঠল বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের

পর্দা উঠল বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের

খেলা

এপ্রিল ২, ২০২১ ১১:৪৬ পূর্বাহ্ণ

অপেক্ষার প্রহর ফুরোলো। আট বছর বিরতি দিয়ে পর্দা উঠল বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার (০১ এপ্রিল) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভার্চুয়ালি গেমস উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঞ্চে আসন গ্রহণের পর জাতীয় সঙ্গীত বেজে ওঠে। এরপর ক্রীড়াবিদরা সারিবদ্ধ হয়ে মাঠে অবস্থান নেন। ক্রীড়াবিদদের পক্ষে শপথবাক্য পাঠ করেন আর্চার রোমান সানা এবং বিচারকদের পক্ষে শপথবাক্য পাঠ করান সাবেক জুডো তারকা কামরুন্নাহার হিরু।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথির বক্তব্যের পর সন্ধ্যা ৭টা ৪১ মিনিটে আনুষ্ঠানিকভাবে গেমস উদ্বোধন করেন। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেন। অনুষ্ঠানে সশরীরে না আসতে পারায় আক্ষেপ ছিল তার কণ্ঠে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি খেলাধুলা নিজে পছন্দ করি এবং সবসময় খেলার মাঠে উপস্থিত থাকার চেষ্টা করি। এবার পারলাম না। এটা আমার জন্য খুব দুঃখজনক।’

এর আগে শপথ বাক্য পাঠ করেন আর্চার রোমান সানা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি ও সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসেন রাসেল ও বিওএ মহাসচিব শাহেদ রেজা।

অনুষ্ঠান উদ্বোধনের পর একে একে মাঠে আসে দল গুলো। এসময় মশাল হাতে নেন গলফার সিদ্দিকুর রহমান ও সাঁতারু মাহফুজা খাতুন শীলা। এরপর মনোজ্ঞ সংস্কৃতি অনুষ্ঠান, লেজার লাইট শো ও আতশবাজী দর্শকদের বিমোহিত করে । যেখানে ফুটিয়ে তোলা হবে বাংলাদেশের ঐতিহ্য ও খেলাধূলার সাফল্যকে। এবারের গেমসে ৩১ টি ডিসিপ্লিনে অংশ নিবে প্রায় সাড়ে ৫ হাজার অ্যাথলিট।

Leave a Reply

Your email address will not be published.