নিজের চাকরি নিয়ে উদ্বিগ্ন নন রাসেল ডমিঙ্গো

নিজের চাকরি নিয়ে উদ্বিগ্ন নন রাসেল ডমিঙ্গো

খেলা

মে ৫, ২০২১ ৯:৫২ পূর্বাহ্ণ

নিজের চাকরি নিয়ে উদ্বিগ্ন নন রাসেল ডমিঙ্গো। বরং টাইগারদের সাথে কাজ করাটা বেশ উপভোগ করছেন। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে দেশে ফিরে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ দলের হেড কোচ। অতীত নিয়ে ভাবতে চান না এই প্রোটিয়া, বরং এখন থেকেই পরিকল্পনা করছেন শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ নিয়ে। টেস্টে দেশের বাইরে ভালো করতে ডমিঙ্গোর খোঁজ এখন একজন পেস বোলিং অলরাউন্ডারের। যার জন্য বাড়তি গুরুত্ব দিতে হবে ঘরোয়া ক্রিকেট ও কাঠামোতে।

শেষ কবে হাসিমুখে দেশে ফিরেছিল বাংলাদেশ ক্রিকেট দল। আরও একটা বিদেশ সফরের সমাপ্তি, সঙ্গে একরাশ হতাশা।

আতশ কাঁচের নীচে হেড কোচ রাসেল ডমিঙ্গোর পারফরম্যান্স। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টেস্ট সিরিজে ভরাডুবির পর নিউজিল্যান্ডেও হতশ্রী পারফরম্যান্স। শ্রীলঙ্কার বিপক্ষেও কোচের কিছু সিদ্ধান্ত ছিল প্রশ্নবিদ্ধ। বিভিন্ন মাধ্যমে গুঞ্জন, ডমিঙ্গোর বিকল্প খুঁজছে বোর্ড। তবে এসব নিয়ে মোটেও চিন্তিত নন এই প্রোটিয়া।

রাসেল ডমিঙ্গো বলেন, নিজের চাকরি নিয়ে আমি একেবারেই উদ্বিগ্ন নই। এখানে কাজ করা বেশ উপভোগ করছি। কিছু বিষয়ে গুরুত্ব দিতে হবে। ঘরোয়া ক্রিকেট ও সুযোগ সুবিধায় আরও নজর দিতে হবে। তারপরও আমি এখানে কাজ করা উপভোগ করছি। কিছু সিরিজের ফলাফল আমাদের পক্ষে ছিল না। তবে দলের সাথে আমার বোঝাপড়া আগের চেয়ে ভালো। সামনে ভালো ফলের ব্যাপারে আমি আশাবাদী।

বাকপটু কোচ আপাতত অতীত নিয়ে ভাবতে চান না। সামনে আবারও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ। এরই মধ্যে শুরু হয়েছে যার প্রস্তুতি। ওয়ানডে সুপার লিগের জন্য গুরুত্বপূর্ণ এই সিরিজটাই তার ভাবনা জুড়ে।

ডমিঙ্গো বলেন, দল হারলে অবশ্যই সেটা নিয়ে সমালোচনা হবে। ঘরের মাঠে সিরিজ হারা কেউ স্বাভাবিকভাবে নিবে না। আন্তর্জাতিক ক্রিকেটে এটা স্বাভাবিক। এমন প্রশ্ন উঠবেই। এটা মেনে নিতে হবে এবং ভালো ক্রিকেট খেলতে হবে। তবে এখন আমরা ভাবছি শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ নিয়ে। যার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। ভালো প্রস্তুতি নিতে হবে। আমরা আসন্ন সিরিজগুলোতে ফোকাস করতে চাই।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ কোনো জয় ছাড়াই শেষ করেছে বাংলাদেশ। যা নিয়ে হতাশা থাকলেও, সামনে টেস্টে ভালো করার টোটকাও দিয়েছেন রাসেল ডমিঙ্গো।

তিনি বলেন,  টেস্টে ভালো করতে একটা ভারসাম্যপূর্ণ দল প্রয়োজন। সাকিব দলের খুব গুরুত্বপূর্ণ এক সদস্য। তবে আমাদের আরেকজন পেস বোলিং অলরাউন্ডার দরকার যাকে দেশের বাইরে টেস্টে আমরা খেলাতে পারব।

শ্রীলঙ্কা ফেরত ক্রিকেটাররা আগামী শুক্রবার (৭ মে) যোগ দিবেন জাতীয় দলের অনুশীলনে।

Leave a Reply

Your email address will not be published.