নাসিম ঝলকে ৬০ রানের বড় ব্যবধানে ঢাকাকে হারালো কুমিল্লা

নাসিম ঝলকে ৬০ রানের বড় ব্যবধানে ঢাকাকে হারালো কুমিল্লা

খেলা

জানুয়ারি ২৪, ২০২৩ ১০:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের নবম আসরে হ্যাটট্রিক জয় পায় বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জয়ের ধারা অব্যাহত রেখে আজ তারা ঢাকা ডমিনেটর্সকে হারায় ৬০ রানে।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নাসিরের ঢাকাকে ১৬৫ রানের লক্ষ্য দেয় কুমিল্লা। সেই লক্ষ্য তাড়া করতে গিয়ে শুরুতেই বড় ধাক্কা খায় ঢাকা। ৯ ওভারে মাত্র ৪২ রানে ঢাকা হারায় তাদের প্রথম সারির চার উইকেট। শুরুতেই ফিরেন মিজানুর রহমান ৫ ও সৌম্য সরকার ৩ রানে। তারপর মো. মিথুন  ও শেষে নাসির। নাসির আউট হবার আগে করেন ১৫ বলে ১৭ রান।

মিরপুর শেরে বাংলায় মূলত নাসিমের আগুনে পুড়ে ছাই হয় ঢাকা ডমিনেটর্স। নাসিম ৪ ওভার বল করে ১২ রান দিয়ে একাই তুলে নেন ৪ উইকেট।

সাত ম্যাচে এটি কুমিল্লার চতুর্থ জয়, এখন তারা আছে পয়েন্ট তালিকার তিন নম্বরে। অন্যদিকে সমান ম্যাচে ছয় নম্বর হার ঢাকার, নাসিরের দল তলানিতে।।

১৬৫ রান তাড়া করতে গিয়ে ৯ উইকেটে ১০৪ রানেই থামতে হয় ঢাকাকে। দলের ব্যাটারদের মধ্যে কেবল উসমান গনি বিশের বেশি করেছেন। তবে তার ৩৪ বলে ৩৩ রানের ইনিংসটি ঠিক টি-টোয়েন্টির সঙ্গে মানানসই ছিল না। আরো একবার ব্যর্থ সৌম্য, আজ আউট হয়েছেন মাত্র ৩ করে।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। দলের তারকা ওপেনার মোহাম্মদ রিজওয়ান ফিরে যান মাত্র ৩ রান করেই। তবে অধিনায়ক ইমরুল কায়েস, খুশদিল শাহ এবং জনসন চার্লসের ব্যাটে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান করে কুমিল্লা। ঢাকার হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন নাসির হোসেন।

এর আগে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ক্রিজে থিতু হয়েও ফিরে যান লিটন দাস। ডানহাতি এই ওপেনার করেন ২০ রান। অবশ্য সাময়িক চাপ সামলে নেন ইমরুল-চার্লস জুটি। তবে ব্যক্তিগত ২৮ রান করে ইমরুলের বিদায়ের পর চার্লস ফেরেন ৩২ রান করে।

অলরাউন্ডার মোসাদ্দেক সৈকতও ফিরেন ৯ রান করে। খুশদিল ১৭ বলে ৩০ রান করে বিদায় নেন। তবে শেষ দিকে জাকের আলি অনিকের ২০ এবং আবু হায়দার রনির ১১ রানে ভর করে কুমিল্লার দলীয় রান গিয়ে দাঁড়ায় ১৬৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *