নারীর ব্যাগ থেকে টাকা চুরি করল বানর, তারপর কী ঘটল...

নারীর ব্যাগ থেকে টাকা চুরি করল বানর, তারপর কী ঘটল…

মজার খবর স্পেশাল

জানুয়ারি ৬, ২০২৩ ১১:৩৪ পূর্বাহ্ণ

দুষ্টুমিতে বানরদের সঙ্গে আর কারো তুলনা চলে না। লোকেদের হাত থেকে জিনিষপত্র ছিনিয়ে নিয়ে চলে যাওয়া, চুরি করা এদের দুষ্টুমির অংশ। তাই কোন পার্কে বা পাহাড়ি এলাকায় বেড়াতে গেলে আগে থেকেই আমাদের বানর থেকে সাবধান থাকতে এবং নিজের জিনিষপত্র নিজের কাছে রেখে সতর্ক থাকতে বলা হয়।

কারণ এমন ঘটনা প্রায় শোনা যায় যে পর্যটকদের হাত থেকে খাবারের প্যাকেট, মোবাইল ফোন, দরকারি জিনিসপত্র বানর ছিনিয়ে নিয়ে পালিয়ে গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পর্যটক, থাইল্যান্ডের সিসাকেট প্রদেশের চিড়িয়াখানায় বেড়াতে গিয়েছিলেন। সেই সময় তার কাছে টাকা-পয়সা এবং দরকারি জিনিষপত্র ভরা একটি টোট ব্যাগ ছিল। নারীর অসাবধানতার সুযোগ নিয়ে, একটি বানর তার কাছ থেকে সেই টোট ব্যাগটি চুরি করে। তবে দুর্ভাগ্যবশত বানরটি তাতে খাবারের জিনিষ খুঁজে না পাওয়ায় হতাশ হয়ে পড়ে।

ঐ টোট ব্যাগে যা কিছু ছিল তা বানরের একদমই পছন্দের জিনিষ না, তাই সে অভিমান করে ফা মোর ই-ডায়েং ক্লিফ থেকে টাকাভর্তি ব্যাগটি ছুঁড়ে ফেলে দেয়। এই দৃশ্য দেখে স্বাভাবিকভাবেই খুব ভয় পেয়ে গেছিলেন ঐ নারী। ঐ ব্যাগে কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র এবং অন্যান্য মূল্যবান সম্পদ ছাড়াও যথেষ্ট নগদ ছিল।

উপায় না দেখে নারী স্থানীয় বাসিন্দাদের সাহায্যের জন্য অনুরোধ করলে তারা বাধ্য হয়ে খাও ফ্রা উইহান ন্যাশনাল পার্ক রেঞ্জারদের কল করেন। এই প্রয়োজনের সময় রেঞ্জাররা নারীর ব্যাগ পুনরুদ্ধার করার প্রতিশ্রুতি দেন এবং তারা ঐ খাড়া ক্লিপ থেকে নিচে নেমে ব্যাগটি খুঁজে বের করেন।

মোটামুটি ১০০ মিটারেরও বেশি নিচে নামার পর মূল্যবান সম্পদ এবং নগদসমেত ঐ ব্যাগটি উদ্ধার করতে তারা সক্ষম হন এবং অবশেষে তা ঐ নারীর হাতে তুলে দেন। এই ব্যাগ খুঁজে বের করা মিশনটি রেঞ্জাররা ফেসবুকে পোস্ট করেন যা নেটিজেনসদের অনেক ভিউ এবং লাইকস অর্জন করে।

সূত্র: নিউজ ১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *