ধাপ মেনে লিপস্টিক ব্যবহার করুন

ধাপ মেনে লিপস্টিক ব্যবহার করুন

ফিচার লাইফস্টাইল

আগস্ট ১, ২০২২ ১০:৩৬ পূর্বাহ্ণ

রানি ক্লিওপেট্রা রক্তরসে ঠোঁট রাঙাতেন। এ যুগে অবশ্য এতো কষ্ট করার প্রয়োজন হয় না। বরং একটু কষ্ট করে মনের মতো লিপস্টিক বেছে নিলেই হবে। মনের মতো লিপস্টিক মানে তার শেড নয় কিন্তু! লাল, কমলা, গোলাপি যে রংই কিনুন না কেন, ঠোঁটে যেন থাকে কমফোর্ট। লিপস্টিক ঠোঁটে ব্যবহার করুন নিয়ম মেনে।

ঠোঁট এক্সফোলিয়েট করে নিন
যে কালারের বা ফিনিসের লিপস্টিকই ব্যবহার করুন না কেনো আপনার ঠোঁট স্মুথ এবং হাইড্রেটেড রাখা গুরুত্বপূর্ণ। যখন ঠোঁট ড্রাই বা ফ্লেকি হয়ে থাকে তখন লিপস্টিক ঠোঁটে দীর্ঘক্ষণ থাকেনা। এর জন্য যেকোনো লিপ এক্সফোলিয়েটর বা ডাই এক্সফোলিয়েটর ব্যবহার করুন। চিনি এবং বাটার দিয়ে নিজেও এক্সফোলিয়েটর তৈরি করে নিতে পারেন।

লিপস্টিক ব্যবহারের সময় ভুলগুলো এড়িয়ে চলুন
বেশিরভাগ মানুষই লিপস্টিক ব্যবহারের পর কনসিলার ব্যবহারের পরামর্শ দিয়ে থাকেন। আপনি যদি লিপ ব্রাশ দিয়ে অল্প পরিমাণ কনসিলার ব্যবহার করে লিপস্টিকের বর্ডারটি ঠিক করেন তাহলে তা ঠোঁটে ম্যাজিকের মত কাজ করবে।

লিপস্টিক কে ম্যাট বানিয়ে নিন
বর্তমানে ট্রেন্ডি লিপস্টিক হচ্ছে ম্যাট লিপস্টিক। কিন্তু আপনার প্রিয় শেডের ম্যাট যদি পাওয়া না যায় তাহলে কি করবেন? উপায় আছে। একটি ম্যাট ব্লাশ বা লুজ পাউডার ব্যবহার করে লিপস্টিকে ম্যাট ফিনিস আনতে পারেন। প্রথমে লিপস্টিক ব্যবহার করুন এবং তারপর আঙ্গুল দিয়ে আলতোভাবে পাউডার বা ব্লাশ ঠোঁটে প্যাট করুন এবং পেয়ে যান ম্যাট ফিনিস।

লিপস্টিক লক করুন
ব্যবহারের পর অতিরিক্ত লিপস্টিক মুছে ফেলুন। একটি পরিষ্কার টিস্যু নিয়ে তার প্লাই দুটি আলাদা করুন এবং দুই হাতে দুই অংশ রাখুন। একটি লেয়ার আপনার ঠোঁটের উপর রাখুন এবং ট্রান্সলুসেন্ট লুজ পাউডার আপনার ঠোঁটের উপর ব্যবহার করুন। এরপর আরেকটি লেয়ার যোগ করুন। ট্রান্সলুসেন্ট পাউডার ঠোঁটের অতিরিক্ত তেল শুষে নিয়ে লিপস্টিক কে দীর্ঘক্ষণ ধরে রাখতে সাহায্য করে।

ন্যাচারাল শেড
সবারই একটা পছন্দের নিউট্রাল লিপস্টিক থাকে কিন্তু অনেক সময় সেই শেডটি আমাদের মানায় না। কারণ হচ্ছে, লিপস্টিকের মধ্য দিয়ে ঠোঁটের ন্যাচারাল কালার দেখা যায়। এই সমস্যা সমাধানের জন্য লিপস্টিক ব্যবহারের আগে ঠোঁটে অল্প করে কনসিলার বা ফাউন্ডেশন লাগিয়ে নিতে হবে। এর ফলে আপনার লিপস্টিকের আসল কালার দেখাবে।

ফেদারিং দূর করার উপায়
লিপ লাইনের বাইরে লিপস্টিক ছড়িয়ে গেলে ফেইস প্রাইমার ব্যবহার করুন। লিপস্টিক ব্যবহারের আগে পরিষ্কার ঠোঁটে প্রাইমার ব্যবহার করুন। ফলে আপনার লিপস্টিক আর ছড়িয়ে যাবে না।

Leave a Reply

Your email address will not be published.