দেশে ফিরলেন আইপিএল খেলা অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা

দেশে ফিরলেন আইপিএল খেলা অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা

খেলা

মে ১৮, ২০২১ ১০:৫০ পূর্বাহ্ণ

করোনার প্রকোপে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বিভিন্ন দলের বেশকিছু ক্রিকেটার এবং স্টাফরা করোনায় আক্রান্ত হওয়া শুরু করায় নিরাপত্তার কথা ভেবে মাঝপথেই বন্ধ করে দেওয়া হয় এবারের আসর। এরপরই নিজ নিজ দেশে ফিরে যেতে শুরু করেন ক্রিকেটাররা। ইতোমধ্যে দেশে ফিরে গেছেন সব ক্রিকেটার। তবে সবার শেষে ১৩ দিন পর অস্ট্রেলিয়ায় ফিরলেন স্মিথ-ম্যাক্সওয়েলরা।

করোনা পরিস্থিতির মধ্যেই শুরু হয় আইপিএলের ১৪তম আসর। এ নিয়ে বেশ সমালোচনাও শুরু হয়েছিল। তবে ক্রিকেটাররা আক্রান্ত হওয়া শুরু করলে বাধ্য হয়ে বন্ধ করতে হয়। শুধু তাই নয়, ভারতের ভয়াবহ পরিস্থিতি বিবেচনা করে দেশটির সঙ্গে বিমান যোগাযোগও বন্ধ করে দেয় অস্ট্রেলিয়া। ফলে ভারত থেকে দেশে ফিরতে বিপাকে পড়ে অজি ক্রিকেটাররা।

অবশেষে ১৩ দিন পর দেশের মাটিতে পা রেখেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। সোমবার (১৭ মে) সিডনিতে ৩৮ জনের দল নিয়ে অবতরণ করে বিমানটি। বিসিসিআই’র উদ্যোগে অস্ট্রেলিয়ায় ফেরত যাওয়ার বিমান ভাড়া এবং কোয়ারেন্টাইন খরচ দেওয়া হয়েছে তাদের। দেশে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন তারা সবাই।

তবে ভারত থেকে সরাসরি অস্ট্রেলিয়ায় যেতে পারেননি অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। প্রথমে মালদ্বীপে যায় তারা। সেখানেও কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে তাদের।

Leave a Reply

Your email address will not be published.