‘দেখার পর আমার ভেতরটা কান্না করে উঠেছিলো’

‘দেখার পর আমার ভেতরটা কান্না করে উঠেছিলো’

বিনোদন স্পেশাল

জুলাই ১৪, ২০২২ ১০:২৭ পূর্বাহ্ণ

ঈদ শেষ হলেও ঈদের আমেজ যেন এখনো রয়েছে। ঈদকে ঘিরে নির্মিত হওয়া নাটকগুলো একে একে প্রচার হচ্ছে টেলিভিশন কিংবা ইউটিউবে। সদ্যই মুক্তি পেলো বিশেষ নাটক ‘ভয়েস ক্লিপ’। ডা: জাহান সুলতানার রচনায় নাটকটি পরিচালনা করেছেন জনপ্রিয় নির্মাতা শিহাব শাহীন। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী।

প্রচারের পর দর্শকমহলে দারুণ প্রশংসা কুড়াচ্ছে নাটকটি। মৃত্যুপথযাত্রী বাবাকে বাঁচাতে না পারা এবং ভুল সিদ্ধান্তে নিজের অপরাধবোধ যেন কুঁড়ে কুঁড়ে খাচ্ছিলো শিরিনকে। শুরু থেকে শেষ পর্যন্ত শিরিন চরিত্রটি যেন সমাজের চারপাশের চেনা এক চরিত্র। সেই চরিত্রে মেহজাবীনের অসাধারণ অভিনয় দর্শকদের হৃদয় ছুঁয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে ইউটিউবে মন্তব্যের ঘরে মিলছে প্রশংসাসূচক মন্তব্য।

ইউটিউবে মন্তব্যের ঘরে কার্তিক মৈতি নামে একজন লিখেন, মেহজাবীন বাংলাদেশের একজন বিশাল বড় মাপের তারকা, বিশাল বড় এক সম্পদ। আমার মনে হয় ওর জায়গা আরো উচুঁতে হওয়ার কথা ছিল। অভিনয় দেখার পরে মুখের ভাষা হারিয়ে ফেলেছি।

রাসেল লিখেন, নাটকটা দেখে মনের অজান্তেই চোখে পানি চলে আসল। সত্যিই অসাধারণ একটা নাটক।

পৌলমি চ্যাটার্জি নিজের অনুভূতি জানাতে গিয়ে লিখেন, হৃদয় ছোঁয়া নাটক। প্রতিটি শিল্পীর পরিশিলিত অভিনয় মন কেড়ে নিলো। শিরিনের আতরের ঘ্রাণ নেওয়া চোখে জল এনে দিল। আমিওতো ১৪ বছর পর এখনো বাবাকে খুঁজি। একজন মানুষের অনুভূতিই পারে তার অন্ধকার অতীত ভুলে আলোর পথে নিয়ে আসতে, বাশারের voice clip তার প্রমাণ। শেষে সম্ভাবনা থেকে গেলো দ্বিতীয় পর্বের। যদি শিরিনের ডাক্তার হওয়া ও বাশারের আলোর পথে থাকার সাক্ষী হওয়া যায়, মন্দ হয়না।

আফসানা তন্দ্রা নামের একজন লিখেন, বাশারের ভয়েস ক্লিপ টা মন ছুঁয়ে গেলো, এমন একটা চরিত্র এভাবেও নিজেকে শুধরে কাউকে ভালোবাসতে পারে এভাবে…..!! আর মেহজাবীনের আতরের সুগন্ধির ঘ্রাণ নেয়াটা দেখে আমার অন্তরের ভেতরটা কান্না করে উঠেছিলো।

‘ভয়েস ক্লিপ’ নাটকটিতে মেহজাবীন ছাড়া আরোও অভিনয় করেছেন নরেশ ভুঁইয়া, ইমতিয়াজ বর্ষণ, বৈদ্যনাথ সাহা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.