দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছোট্ট শিশুর পাশে রোনালদো

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছোট্ট শিশুর পাশে রোনালদো

খেলা

মার্চ ৩১, ২০২১ ৩:৩৭ অপরাহ্ণ

কাতার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে প্রায় জেতা ম্যাচটি রেফারির ভুলে ড্র করে পর্তুগাল। ম্যাচ শেষের একটু আগে রাগ ও হতাশায় ক্যাপ্টেন আর্মব্যান্ড খুলে ছুঁড়ে মারেন পর্তুগিজ অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। তার সেই আর্মব্যান্ড এবার নিলামে উঠছে। নিলাম থেকে প্রাপ্ত অর্থ সার্বিয়ার একটি ছোট্ট শিশুর চিকিৎসার জন্য ব্যয় করা হবে।

গত শনিবার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে একদম শেষ মুহূর্তে করা রোনালদোর একটি বৈধ গোল বাতিল করেন রেফারি। বল গোল লাইন অতিক্রম করলেও তা রেফারির নজরে না পড়েনি। ফলে গোলের পাশাপাশি জয়ও বঞ্চিত হয় পর্তুগাল।

রেফারির এমন শিশুসুলভ ভুল কিছুতেই মানতে পারেননি রোনালদো। ফলে রাগে ক্ষোভে কি করবেন বুঝে উঠতে না পেরে নিজের ক্যাপ্টেন আর্মব্যান্ড মাটিতে ছুঁড়ে মারেন তিনি। এই ঘটনার জন্য সিআর সেভেনকে হলুদ কার্ডও দেখতে হয়।

রোনালদোর এই আর্মব্যান্ডটিই এবার নিলামে তোলা হবে। সার্বিয়ার একটি শিশুর চিকিৎসার খরচে সাহায্য করার জন্যই এমন পরিকল্পনা। ৬ মাস বয়সী শিশু গেভরিল দুরজেভিচ স্পাইনাল মাসকুলার এট্রোফিতে আক্রান্ত। দুরারোগ্য এ ব্যাধির চিকিৎসার জন্য প্রায় ২.১ মিলিয়ন ইউরো প্রয়োজন।

সার্বিয়ার মানবিক সংগঠন টুগেদার ফর হেল্প ছোট্ট শিশুটির জন্য অর্থ উত্তোলনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। রোনালদোর এই আর্মব্যান্ডটি অনলাইন প্ল্যাটফর্মে নিলামে তুলে সেখান থেকে প্রায় আড়াই মিলিয়ন ইউরো পাওয়ার আশা করছে সংস্থাটি। এই অর্থের পুরোটাই শিশুর পরিবারের হাতে তুলে দেয়া হবে বলে জানিয়েছে তারা।

Leave a Reply

Your email address will not be published.