দাদির কারণেই ফুটবলার হয়েছেন মেসি!

দাদির কারণেই ফুটবলার হয়েছেন মেসি!

খেলা

মে ২৩, ২০২১ ১১:৪৮ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: এইবারের বিপক্ষে লা লিগার ম্যাচে শনিবার (২২ মে) রাতে মাঠে নামছে বার্সেলোনা। চলতি মৌসুমে ক্লাবটির শেষ ম্যাচে থাকছেন না তারকা লিওনেল মেসি। কারণ ম্যাচের আগেই বার্সা তারকাকে ছুটি দিয়ে দেন কোচ রোনাল্ড কোম্যান।

এর মধ্যে শুক্রবার (২১ মে) আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘দিয়ারিও ওলে’কে সাক্ষাৎকার দিয়েছেন বার্সেলোনার প্রাণভোমরা। সেই সাক্ষাৎকারে নিজের শৈশব থেকে শুরু করে ফুটবলের সঙ্গে তার মিতালি শুরুর দিনগুলোর কথা জানান আর্জেন্টাইন সুপারস্টার।

দাদির প্রতি মেসির ভালোবাসাটা ‘অন্য রকম’। প্রতি গোলের পরই আকাশে তাকিয়ে দুই হাত তুলে দাদিকে স্মরণ করেন ফুটবল তারকা। পেশাদার ফুটবলে করা গোলগুলো নিজের দাদি সেলিয়াকে উৎসর্গ করেন মেসি।

কেন জানেন? কারণ দাদির কারণেই ফুটবলার হয়েছেন মেসি! দাদির হাত ধরেই ফুটবল মাঠে নামা হয়েছিল তার। ফুটবলার হওয়ার পথটা দেখিয়েছিলেন দাদি সেলিয়া। ৫ বছর বয়সেরও আগে মাঠে নামেন মেসি! ১০ বছর বয়সেই ভালোবাসার দাদিকে হারান তিনি।

ওই সাক্ষাৎকারে দাদির হাত ধরে মাঠে আসার পটভূমিটা বলেছেন তারকা ফুটবলার। মেসি বলেন, ‘আমাদের এক কাজিন ফুটবল খেলত। আমরা প্রায় প্রতিদিনই সেখানে যেতাম। একবার ’৮৬ সালে জন্ম নেওয়া কিছু ছেলে খেলছিল। তখন তাদের একজন খেলোয়াড়ের দরকার ছিল। আমার দাদি কোচকে বললেন ‘ওকে নিয়ে নিন।’ তখন কোচ বলেন, আমি কীভাবে তাকে দলে নেব, সে অনেক ছোট! আঘাত পাবে। কিন্তু দাদি অনড় ছিলেন আর অনবরত বলছিলেন ‘নিয়ে নিন, নিয়ে নিন।’

এরপর মেসি কাজিনদের সঙ্গে খেলা শুরুর সুযোগ পেয়ে গেলেন। কিছুদিন পর মেসির দাদি কোচকে গিয়ে বললেন, ‘ওকে ফুটবল বুট কিনে দাও। আগামী সপ্তাহ থেকে ওকে অনুশীলনে নিয়ে যাব। এরপরই সব শুরু হলো।’

Leave a Reply

Your email address will not be published.