ট্যারিফ কমিশনে ‘এন্টি-ডাম্পিং, কাউন্টারভেইলিং ও সেইফগার্ড মেজার্স’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ট্যারিফ কমিশনে ‘এন্টি-ডাম্পিং, কাউন্টারভেইলিং ও সেইফগার্ড মেজার্স’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

জাতীয়

সেপ্টেম্বর ২১, ২০২২ ৫:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সভাকক্ষে “এন্টি-ডাম্পিং, কাউন্টারভেইলিং ও সেইফগার্ড মেজার্স” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় কমিশনের সভাকক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে ভারচুয়ালি যুক্ত ছিলেন বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সরকারের সচিব) মাহফুজা আখতার। স্বাগত বক্তব্য রাখেন কমিশনের সদস্য শীষ হায়দার চৌধুরী, এনডিসি। মূল প্রবন্ধের এন্টি-ডাম্পিং ও কাউন্টারভেইলিং মেজার্স বিষয়ে উপস্থাপন করেন মো: আব্দুল লতিফ, উপ-প্রধান (চ.দা.), বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন এবং সেইফগার্ড মেজার্স বিষয়ে উপস্থাপন করেন মহিনুল করিম খন্দকার, সহকারী প্রধান (চ.দা.), বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, দেশীয় ও আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসারণ এবং অসাধু বাণিজ্য প্রতিরোধকল্পে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ১৯৭৩ সালে ট্যারিফ কমিশন প্রতিষ্ঠা করা হয়।

তিনি আরও বলেন, বাণিজ্যে ভারসাম্য ও স্থিতিশীলতা রাখার জন্য এন্টি-ডাম্পিং, কাউন্টারভেইলিং ও সেইফগার্ড মেজার্সগুলো গুরুত্বপূর্ণ টুলস যা দেশীয় শিল্পের স্বার্থ সহায়ক হিসেবে কাজ করে।

সেমিনারে সংশ্লিষ্ট সরকারি সংস্থার প্রতিনিধি, বিভিন্ন শিল্প-বাণিজ্য সংগঠনের প্রতিনিধি, শিল্প ও ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published.