টুখেলের পরিকল্পনায় নেই রোনালদো

টুখেলের পরিকল্পনায় নেই রোনালদো

খেলা স্লাইড

জুলাই ১৫, ২০২২ ৯:৩৪ পূর্বাহ্ণ

একে একে সব দরজাই যেন বন্ধ হয়ে যাচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর জন্য। গত সপ্তাহে বায়ার্ন মিউনিখ জানিয়ে দিয়েছিল, রোনালদো তাদের দলের জন্য নয়। এবার পর্তুগিজ এই মহাতারকার দরজা বন্ধ করে দিলো ইংলিশ ক্লাব চেলসিও।

চলতি মাসের শুরুতেই রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডকে জানিয়ে দিয়েছিলেন, ভালো প্রস্তাব এলে যেন তাকে ছেড়ে দেওয়া হয়। এরপর থেকেই ইউরোপীয় সংবাদমাধ্যম রোনালদোর দলবদলের খবর জানিয়ে যাচ্ছে।

এদিকে সম্ভাব্য গন্তব্য হিসেবে দেখা হচ্ছিল জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ, ইংলিশ ক্লাব চেলসি এবং ইতালিয়ান ক্লাব নাপোলিকে। এ ছাড়া পিএসজির নামও উচ্চারিত হচ্ছিল কমবেশি। তবে এই তালিকা থেকে শুরুতেই বাদ পড়ে বায়ার্ন মিউনিখের নাম। দলটির প্রধান কার্যনির্বাহী অলিভার কান জানিয়ে দিয়েছিলেন, রোনালদোকে নেওয়ার ইচ্ছা নেই তার দলের।

জার্মান ম্যাগাজিন কিকারকে দেয়া এক সাক্ষাৎকারে অলিভার কান বলেন, ‘রোনালদোকে আমি ভালো চোখেই দেখি। আমার মতে ইতিহাসের অন্যতম সেরা সে। তবে তাকে দলে ভেড়ানোটা মোটেও আমাদের দর্শনের সঙ্গে খাপ খায় না।’

জার্মান ক্লাবটি রোনালদোকে না বলার পর এরপর ফরাসি ক্লাব পিএসজিও রোনালদোকে নিতে অপারগতা প্রকাশ করে। এবার চেলসিও ধরল একই পথ। দ্য অ্যাথলেটিক জানাচ্ছে, চেলসি কোচ টমাস টুখেল তাকে দলে ভেড়ানোর কথা ভাবছেন না। কারণ চেলসির এইবার বেশ কিছু বড় খেলোয়াড় ক্লাব ছেড়েছে। তাদের পরিবর্তে দলে কাদের আনা যায় তা নিয়েই ভাবছেন জার্মান কোচ টুখেল। এ ছাড়া রাহিম স্টার্লিংকে চড়া স্যালারিতে চুক্তি করানোর পর চেলসি এখন অনেক কাছে চলে গেছে নাপোলির ডিফেন্ডার কুলিবালিকে চুক্তি করাতে। এদিকে টুখেলের পরিকল্পনায় রয়েছেন ম্যান সিটির ডিফেন্ডার নেইথান আকে এবং পিএসজির ডিফেন্ডার প্রেসনিল কিম্পেম্বা।

যদিও নতুন মালিক টড বয়েলির সঙ্গে কথা চলছে রোনালদোর এজেন্ট জর্জ মেন্দেজের। তবে তাকে দলে ভেড়ানোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তটা আসবে টুখেলের কাছ থেকেই।

তবে পর্তুগিজ তারকাকে পেতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদি আরবের একটি ক্লাব। টিভিআই ও সিএনএন পর্তুগালের বরাত দিয়ে এমনই সংবাদ প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদ মাধ্যম এএস। সূত্রটি জানাচ্ছে, সৌদি আরবের একটি ক্লাব রোনালদোকে দুই মৌসুমের জন্য ৩০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে। তবে ক্লাবটির নাম উল্লেখ করেনি সংবাদমাধ্যমগুলো।

Leave a Reply

Your email address will not be published.