টিকার জন্য হুমকি, ভয়ে ব্রিটেন পালিয়েছেন সেরামের সিইও!

টিকার জন্য হুমকি, ভয়ে ব্রিটেন পালিয়েছেন সেরামের সিইও!

আন্তর্জাতিক স্লাইড

আন্তর্জাতিক ডেস্ক: ভারতজুড়ে অক্সিজেনের পাশাপাশি করোনা টিকার জন্যও হুড়োহুড়ি শুরু হয়েছে। ভারতের টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আদর পুনেওয়ালা। ইতিমধ্যে টিকা পাওয়ার জন্য ভারতের সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তিদের পাশাপাশি বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, বড় বড় ব্যবসায়ীরা তাকে ফোন করেছেন। টিকার জন্য একরকম হুমকিই দেওয়া হয় তাকে।।

আর এ হুমকির খবর তিনি নিজেই জানিয়েছেন ব্রিটিশ গণমাধ্যম ‘দ্য টাইমস’কে দেওয়া এক সাক্ষাৎকারে।

তিনি জানান, মানুষের চাহিদা ও আগ্রাসনের মাত্রা নজিরবিহীন। সবাই আগে টিকা পেতে চায়।

বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করছেন আদর পুনেওয়ালা। লন্ডনে আরও কয়েকদিন থাকবেন জানিয়ে তিনি বলেন, ওই পরিস্থিতির মধ্যে তিনি আর পড়ে থাকতে চান না। টিকা নিয়ে সবকিছু তার ঘাড়ে এসে চেপেছে। তবে তিনি একা এটি বহন করতে চান না।

তবে এরমধ্যেই গুঞ্জন উঠেছে হুমকি ধমকি পেয়েই ভারত ছেড়েছেন ভারতের সবচেয়ে বড় টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের এ কর্মকর্তা। বিশেষ করে দ্য টাইমসকে দেওয়া এই সাক্ষাৎকারের পরই এই প্রশ্ন ওঠে।

আদর পুনেওয়ালাকে বিশেষ নিরাপত্তা দিয়ে এরইমধ্যে প্রজ্ঞাপন জারি করেছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এর অংশ হিসেবে তার নিরাপত্তায় নিরাপত্তাবাহিনীর মোট ১১ জন সদস্য নিয়োজিত থাকবেন। দেশের যে কোনো প্রান্তে এই নিরাপত্তা পাবেন আদর পুনেওয়ালা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *