টিকটকে এলো নতুন ফিচার

টিকটকে এলো নতুন ফিচার

বিজ্ঞান ও প্রযুক্তি স্লাইড

জুলাই ২৪, ২০২২ ৯:২৬ পূর্বাহ্ণ

শর্ট ভিডিও প্ল্যাটফরম টিকটক সম্প্রতি তাদের বেশকিছু নতুন ফিচার উন্মোচন করেছে। এসব নতুন ফিচারের মাধ্যমে বিভিন্ন উপায়ে নতুন সব কনটেন্ট ডিসকভার করার পাশাপাশি ব্যক্তিগত পছন্দ অনুসারে দেখার অভিজ্ঞতা দেবে। নতুন ফিচারগুলোর মধ্যে একটি পপুলার ফিড। এটি ১৩ বছর বা তার বেশি বয়সিদের জন্য একটি অ-ব্যক্তিগত জনপ্রিয় ফিড। এ ছাড়াও আছে কিওয়ার্ড মিউট। নিজেদের ফিডে নির্দিষ্ট কিওয়ার্ড বা হ্যাশট্যাগ নির্বাচন করে সেসব সম্পর্কিত কনটেন্ট ফিল্টার করা।

রিসেট ফিচারের মাধ্যমে ফর ইউ যদি আপনার পছন্দ না হয় তবে আপনি চাইলে সেটি রিসেট করে নিতে পারবেন নিজেদের মতো করে। এ ছাড়া রয়েছে ডিসপারসন বা ছড়িয়ে দেওয়া। এর মাধ্যমে আপনি সুরক্ষিত থেকেই বিশ্বব্যাপী আপনার টিকটকের টেস্ট ছড়িয়ে দিতে পারবেন।

এ ছাড়া বিনোদনের এই প্ল্যাটফরমটি পরিচয় করাতে যাচ্ছে ক্ল্যাসিফিকেশন সিস্টেম যা পরিচিত হবে কনটেন্ট লেভেলস হিসাবে। কনটেন্ট লেভেলস এমন একটি প্রক্রিয়া যা বিভিন্ন এন্টারটেইনমেন্ট কোম্পানিকে বয়স্কদের জন্য উপযুক্ত কনটেন্টের দর্শক বাছাই করতে দেবে। এটি বয়সের ভিত্তিতেই করবে। এ প্রক্রিয়ায় একটি মডারেশনের মধ্য দিয়ে সুরক্ষা নিশ্চিত করে কনটেন্ট নতুন একটি স্তরে যাবে। সেখানে যদি ভিডিওটি বয়স্কদের জন্য উপযুক্ত হয় কিংবা জটিল থিম যুক্ত হয়, উদাহরণস্বরূপ-যদি কোনো ফিকশন দৃশ্য বা অল্প বয়সি দর্শকদের জন্য ভয়ঙ্কর হয় তাহলে সেখানে একটি ম্যাচুরিটির স্কোর চালু করবে। সেখানে ১৮ বছরের নিচের দর্শকদের জন্য সেটি সুরক্ষা বলয় হিসাবে কাজ করবে।

Leave a Reply

Your email address will not be published.