ঝিনাইগাতীতে বন্যার্তদের মাঝে পঁচা দুর্গন্ধযুক্ত চাল বিতরণের অভিযোগ

দেশজুড়ে

জুন ২৮, ২০২২ ৬:০২ অপরাহ্ণ

ঝিনাইগাতীতে বন্যার্তদের মাঝে পঁচা দুর্গন্ধযুক্ত চাল বিতরন করেন সাবরেজিস্টার অফিস

মুরাদ শাহ জাবাল স্টাফ রিপোর্টারঃ ঝিনাইগাতী (শেরপুর)
শেরপুরের ঝিনাইগাতীতে রেজিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশনের দুর্গন্ধযুক্ত চাল বন্যার্তদের মাঝে ত্রান হিসেবে বিতরণের অভিযোগ উঠেছে।

শেরপুর জেলা শাখার আয়োজনে সোমবার উপজেলার ২৭০ জন বন্যার্তের মাঝে ত্রান বিতরন করা হয়েছে। প্রতি জনকে ৪ কেজি করে চাল, আধো লিটার সোয়াবিন তেল, আধা কেজি ডাল ও ২ কেজি করে আলু বিতরণ করা হয়।
কিন্তু ওই ত্রাণ সামগ্রীর মধ্যে দুর্গন্ধযুক্ত খাবার অনুপযোগী চাল দেয়া হয়।

এ বিষয়ে তাৎক্ষনিক ত্রাণ প্রাপ্তরা ঘটনাস্থলেই আয়োজনকারিদের নিকট এর প্রতিবাদ করেন। তারা সংবাদ কর্মীকে প্যাকেট খুলে দেখান। এসময় বন্যা দুর্গত এলাকার ঝিনাইগাতী ও নলকুড়া ইউনিয়নের বেশ কয়েকজন ত্রাণ প্রাপ্ত বয়স্ক মহিলা ও পুরুষ এবং শিশুরা জানায়, ‘এই পঁচা চাল দিয়ে আমগো গরিবদের সাথে তামশা করলো।

এই চাইল খাওন যাবো না, এইসব দেওনের কি দরকার আছিলো।’ তারা এসময় পঁচা চাল নিয়ে আয়োজকদের সাথে দেখা করলে তারা বিষয়টি আর আমলে নেয় নি।

তবে আয়োজকদের পক্ষ থেকে বলা হয় এটা খাওয়া যাবে পঁচা চাল নয়। কিন্তু ত্রাণ প্রাপ্তদের অভিযোগ আয়োজকরা কর্ণপাত না করলে এক পর্যায় তারা ওই পঁচা চাল নিয়েই চলে যেতো বাধ্য হন।

ঝিনাইগাতি উপজেলা সাব-রেজিস্টার হযরত আলীর সাথে কথা হলে তিনি বলেন অফিসের একজনকে দ্বায়িত্ব দেয়া হয়েছিলো । বিষয়টি তাদের জানা নেই।

জেলা রেজিস্টার্ড মো. হেলাল উদ্দিন বলেন ভালো চাল কেনার জন্যই টাকা দেয়া হয়েছে।দুর্গন্ধযুক্ত চাল দেয়ার কথা নয় । জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published.