জাভি বার্সাকে অনেক দূর নিয়ে যাবে, বিশ্বাস মেসির

জাভি বার্সাকে অনেক দূর নিয়ে যাবে, বিশ্বাস মেসির

খেলা

নভেম্বর ২৩, ২০২১ ৮:২৮ পূর্বাহ্ণ

বার্সেলোনার নতুন কোচ জাভি হার্নান্দেজ ক্লাবকে অনেক দূর নিয়ে যাবেন বলে বিশ্বাস করেন তারই পরম বন্ধু লিওনেল মেসি। মঙ্গলবার (২৩ নভেম্বর) স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কার সঙ্গে এক সাক্ষাৎকারে এ কথা বলেন পিএসজি তারকা।

একান্ত সাক্ষাৎকারে মেসি বলেন, জাভির অধীনে এই বার্সেলোনা অনেক দূর যাবে। কারণ জাভিই বার্সাকে সবচেয়ে বেশি ও ভালো করে জানে।

হারের বৃত্তে থাকা বার্সেলোনার টালমাটাল অবস্থায় নতুন কোচ হন জাভি। ৬ নভেম্বর তার সঙ্গে বার্সার চুক্তির বিষয়টি প্রকাশিত হয়। ডাগআউটে দাঁড়য়ে রোনাল্ড কোম্যান যা পারেননি তাই করে দেখানোর চ্যালেঞ্জ তার সামনে। সেটা ঠিকঠাক করতে পারলে বার্সার কিংবদন্তি খেলোয়াড় হিসেবে দারুণ কিছুই হবে জাভির জন্য, সমর্থকদের জন্যও বৈকি!

বার্সার সঙ্গে জাভির চুক্তির মেয়াদ ২০২৪ সাল পর্যন্ত। বার্সায় খেলোয়াড়ি জীবনে জাভি জিতেছেন ২৫টি মেজর শিরোপা। পরে আল সাদে গিয়ে ২০১৯ সালে ক্যারিয়ার শেষ করার পর কোচের দায়িত্ব নেন জাভি। সেখানে জেতেন মোট ৭টি শিরোপা।

রোনাল্ড কোম্যানের অধীনে বার্সা একেবারেই সুবিধা করতে পারেনি। স্প্যানিশ লা লিগায় নিজেদের খেলা ১০ ম্যাচে মাত্র ৪টিতে জয় পাওয়া বার্সা তখন ছিল পয়েন্ট টেবিলের ৯ নম্বরে। এরপর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে এল ক্লাসিকোতে হেরে গিয়ে নিজের চাকরি আরও বিপদের মুখে ফেলেন কোম্যান, রয়েছে রায়ো ভায়োকানোর কাছে ১-০ ব্যবধানে হারও।

কিছুদিন আগেই আল সাদের চাকরি নিয়েই বেশি মনোযোগী ছিলেন জাভি। গত ২৮ অক্টোবর এক সংবাদ সম্মেলনে জাভি বলেছিলেন, আমাদের বিশ্রাম করার সুযোগ নেই। আমরা অপরাজিত থেকে শীর্ষে থাকতে চাই। আমি এখন আল সাদের হয়ে কাজের ব্যাপারে নজর দিচ্ছি, এছাড়া অন্য বিষয়ে কথা বলতে চাই না। অথচ এখন তিনি পুরোদমে বার্সেলোনার উজ্জ্বল সম্ভাবনাময় কোচ।

কাতালান ক্লাবটিতে যোগ দিয়েই তিনি শিষ্যদের বলেছিলেন, সবার উচিত প্রথমে নিজেদের ওপর বিশ্বাস রাখা। আগের ম্যাচগুলোতে কি হয়েছে সেটা মনে রাখা দরকার নেই। সব সময় সতর্ক থাকতে হবে। প্রথমার্ধে তিন গোলের লিড নিয়েও ড্র করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *