জাপানের টচিগিতে পৌঁছেছে টোকিও অলিম্পিকের মশাল

জাপানের টচিগিতে পৌঁছেছে টোকিও অলিম্পিকের মশাল

খেলা

মার্চ ৩১, ২০২১ ৩:২২ অপরাহ্ণ

টোকিও অলিম্পিকের মশাল পৌঁছেছে জাপানের টচিগি শহরে। বিধিনিষেধ থাকায় যেখানে দর্শকের উপস্থিতি ছিল কম। উদ্বোধনী অনুষ্ঠানের জন্য বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানিয়েছেন গেমস কর্তৃপক্ষ।

অলিম্পিক মশাল হাতে ছুটছেন বাহক। ক্রীড়াপ্রেমীদের জন্য বহুল আকাঙ্ক্ষিত একটি দৃশ্য। গত সপ্তাহে মশাল প্রজ্বলন শুরুর পর টচিগিতে পৌঁছল মশালটি।

টচিগি। জাপানের উত্তরের পবিত্র এক স্থান। এখানে মশাল প্রজ্বলন শুরু হলে অমঙ্গল থেকে দূরে থাকবে গেমস। এমন বিশ্বাস জাপানিদের মধ্যে।

কয়েকটি ধাপে মশাল বাহক ছুটলেন। প্রথমে পায়ে হেঁটে, তারপর নৌকা, সবশেষ হুইলচেয়ারে করে অলিম্পিক মশাল হাতে নিয়মপালন করলেন। বিধিনিষেধ থাকায় যেখানে দর্শক উপস্থিতি কম ছিল।

জাপানে করোনা সংক্রমণের চতুর্থ ধাপ চলছে। চলতি মাসে বেড়েছে সংক্রমণের হার। তাই সাবধানী গেমস কর্তৃপক্ষ। তবে গেমস বাতিল হচ্ছে না। ২৩ জুলাই ঠিক শুরু হচ্ছে গ্রেটেস্ট শো অন আর্থ।

যদিও বেশির ভাগ জাপানি এখনো চান না করোনার মাঝে অলিম্পিক অনুষ্ঠিত হোক। তবে জাপানের অলিম্পিক আয়োজক কমিটি তাদের সিদ্ধান্তে অটল। শুধু তাই নয় উদ্বোধনী অনুষ্ঠানও করবে জাপান। সে জন্য নিয়মিত চলছে মহড়া। অনেক বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হয়ে গেছে। তবে তাদের মধ্যে বেশির ভাগই নাকি ‘না’ বলে দিয়েছে। যেই দর্শক গেমসের প্রাণ। সেই দর্শকই মাঠে প্রবেশ নিষেধ।

এদিকে করোনা পরিস্থিতিতে গেমসের সময় জাপানের হাসপাতালগুলোতে বাড়তি ডাক্তার ও সিট বাড়ানোর পদক্ষেপ নিয়ে দেশটির সরকার।

Leave a Reply

Your email address will not be published.