চার পৌরসভায় ভোটগ্রহণ শুরু

চার পৌরসভায় ভোটগ্রহণ শুরু

দেশজুড়ে স্লাইড

মার্চ ৩১, ২০২১ ৯:৫৫ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট: যশোর ও ঠাকুরগাঁও সদর এবং মাদারীপুরের কালকিনি ও চাঁপাইনাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ চলছে। আজ বুধবার (৩১ মার্চ) সকাল ৮টার দিকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

চার পৌরসভার দুটি সাধারণ ও বাকি দুটি ওয়ার্ডে উপ-নির্বাচন হচ্ছে। গত বছর করোনা সংক্রমণের কারণে চট্টগ্রাম সিটি করপোরেশনসহ বেশ কয়েকটি নির্বাচন স্থগিত করা হয়েছিল।

মাদারীপুরের কালকিনি পৌরসভায় ভোটগ্রহণ হচ্ছে। এখানে মেয়র পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে নির্বাচন করছেন এসএম হানিফ। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীকে মশিউর রহমান সবুজ ও চামচ প্রতীক নিয়ে সোহেল রানা মিঠু নির্বাচন করছেন। এদিকে ইসামলী শাসনতন্ত্র আন্দোলনের মনোনীত হাতপাখা পার্কার প্রার্থী লুৎফর রহমান তিনিও মাঠে রয়েছেন। এদিকে বিএনপি থেকে ধানের শীষ প্রতীকের মনোনয়ন নিয়ে মো. কামাল হোসেন নির্বাচনে অংশগ্রহণ করলেও দলীয় সিন্ধান্তে নির্বাচন থেকে সরে গেছেন।

এ বিষয়ে নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবীর খোন্দকার বলেন, ভোটগ্রহণ হচ্ছে। এর পরের নির্বাচনগুলোর বিষয়ে কমিশন সিদ্ধান্ত নেবে। সোমবার করোনা সংক্রমণ বাড়ায় সরকারের পক্ষ থেকে ১৮ দফা নির্দেশনা জারি করা হয়। এর পরপরই সিইসির নেতৃত্বে কমিশনের এক অনির্ধারিত বৈঠক হয়।

দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে পৌঁছানোয় ১৮ দফা নির্দেশনা নিয়ে সেখানে বিস্তারিত আলোচনা করা হয়। বৈঠক সূত্র জানায়, আজকের ভোট স্থগিত নিয়েও সেখানে আলোচনা হয়।

তবে ব্যালট পেপার ছাপাসহ অন্য সব কার্যক্রম ইতোমধ্যে শেষ হওয়ায় এবং নির্বাচনের সংখ্যা কম হওয়ায় ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়। করোনা সংক্রমণ শুরুর পর গত বছর সংসদীয় আসনের উপ-নির্বাচন সাংবিধানিক বাধ্যবাধকতার মধ্যে পরবর্তী ৯০ দিনে করেছে নির্বাচন কমিশন। স্থানীয় সরকারের নির্বাচনও স্থগিত করা হয়। পরিস্থিতির উন্নতি হওয়ায় নভেম্বর থেকে স্থানীয় সরকারের নির্বাচন শুরু হয়। এরই ধারাবাহিকতায় আজ চার পৌরসভায় ভোট হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.