চারটি নতুন সিনেমা নিয়ে ফিরছেন আমির খান

চারটি নতুন সিনেমা নিয়ে ফিরছেন আমির খান

বিনোদন স্পেশাল

জুলাই ১৩, ২০২২ ৮:৪২ পূর্বাহ্ণ

বলিউডের ‘পারফেকশনিস্ট’ আমির খান। শিশু অভিনেতা হিসাবে একটি ছবিতে অভিনয় করলেও ১৯৮৮ সালে ‘কয়ামত সে কয়ামত তক’ সিনেমার মূল চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মন জয় করতে শুরু করেছিলেন তিনি। শুধু তাই নয় ২০০১ সালে ‘লগান’ ছবির বিশ্বব্যাপী সাফল্যের পর তিনি সিনেমাজগৎ থেকে চার বছরের জন্য বিরতি নেন। এর পর ‘ফনা’ ও ‘রং দে বসন্তি’ ছবিতে মূল চরিত্রে অভিনয় করতে দেখা যায় আমিরকে।

‘তারে জমিন পর’ ছবির মাধ্যমে পরিচালনার জগতেও প্রথম পা রাখেন তিনি। এর পর ‘৩ ইডিয়টস’, ‘পিকে’, ‘গজনি’-এর মতো প্রচুর ছবিতে অভিনয় করেছেন আমির। একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। এমনকি, ‘পদ্মশ্রী’ ও ‘পদ্মভূষণ’ সম্মানে ভূষিতও হন তিনি।

২০১৮ সালে ‘থাগস অব হিন্দোস্তান’ বড়পর্দায় মুক্তি পেয়েছিল। কিন্তু বক্স অফিসে ফ্লপ করেছিল এই ছবি। এর পরে আমির আবার চার বছরের জন্য সিনেমাজগৎ থেকে সরে গিয়েছিলেন।

কিন্তু এই সাময়িক বিরতির পর তিনি আবার বড়পর্দায় ফিরছেন। শুধু তা-ই নয়, আগামী ১৭ মাসে আমির অভিনীত চারটি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে।

এমনকি, তাঁর কর্মজীবনে এই প্রথম বার ওয়েব সিরিজে অভিনয় করতে চলেছেন আমির। ‘প্রীতম পেয়্যারে’ নামক ওয়েব সিরিজে একটি গানের দৃশ্যে শ্যুটিংয়ের জন্য রাজস্থানে গিয়েছিলেন আমির। এই সিরিজে আমির-পুত্রকেও প্রথম অভিনয় করতে দেখা যাবে।

অগস্ট মাসেই মুক্তি পেতে চলেছে ‘লাল সিং চড্ডা’। হলিউডের বিখ্যাত ছবি ‘ফরেস্ট গাম্প’-এর গল্পের অনুসরণে এই সিনেমাটি বানানো হয়েছে। আমির খান ও করিনা কপূর খান ছাড়াও দক্ষিণী অভিনেতা নাগা চৈতন্যও এই ছবিতে অভিনয় করবেন। শোনা যাচ্ছে, ‘কিং খান’কেও একটি চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।

শুধু ইংরেজি ছবিই নয়, এই বছর আরও একটি বিদেশি ছবির গল্পের অনুকরণে হিন্দি রিমেক ছবি বানানো হবে। ২০১৮ সালে ‘ক্যামপিওনস’ (চ্যাম্পিয়নস) নামের একটি স্প্যানিশ স্পোর্টস ড্রামা ছবিতে অভিনয় করবেন বলে জানান আমির। তাঁর ৫৭তম জন্মদিনে এই ছবির ব্যাপারে ঘোষণা করেন তিনি।

অভিনেত্রী রেবতীর পরিচালনায় মুক্তি পেতে চলেছে ‘সালাম ভেঙ্কি’। নারী চরিত্রকেন্দ্রিক এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন কাজল।

কাজলের বিপরীতে অভিনয় করতে দেখা যাবে আমির খানকেও। ২০০৬ সালে ‘ফনা’ ছবিটি মুক্তি পাওয়ার পর আমির-কাজল জুটি দর্শকদের মন জয় করেছিল। আবার ১৬ বছর পর এই জুটি একসঙ্গে বড়পর্দায় কাজ করতে চলেছে।

২০১০ সালে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মুক্তি পাওয়া ‘ধোবি ঘাট’ ছবিটি পরিচালনা করেছিলেন কিরণ রাও। এই ছবির প্রযোজনার সঙ্গে যুক্ত ছিলেন আমির খানও। শুধু ভারতেই নয়, এই ছবি বিদেশের দর্শকদেরও মন জিতেছিল।

‘ধোবি ঘাট’ মুক্তির প্রায় দশ বছর পর আবার আমির-কিরণ একসঙ্গে কাজ করতে চলেছেন ‘টু ব্রাইডস’ নামের হিন্দি ছবিতে। বিবাহবিচ্ছেদের পর এটি আমির-কিরণের প্রথম কাজ।

স্পর্শ শ্রীবাস্তব, প্রতিভা রন্ত এবং নিতাংশী গোয়েলকে এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। আমির এই সিনেমায় প্রযোজকের ভূমিকা পালন করার সঙ্গে সঙ্গে তিনি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করবেন। ২০২২ সালেই সিনেমাটি মুক্তি পেতে চলেছে বলে যানা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.