চতুর্থ বর্ষে পদার্পণ বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগের

চতুর্থ বর্ষে পদার্পণ বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগের

জাতীয় স্লাইড

জুন ১৫, ২০২১ ২:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শিক্ষা প্রযুক্তি প্রগতি এই শ্লোগানকে বুকে ধারণ করে একঝাঁক তরুণ নেতৃত্বে রাজনীতির ময়দানে এগিয়ে চলছে বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগ। দেখতে দেখতে তৃতীয় বছর শেষ করে এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে।

“গৌরবদীপ্ত পথচলা” এই স্লোগান নিয়ে বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগের তৃতীয় বছর পূর্ণ করে চতুর্থ বর্ষে পদার্পণ করলো সংগঠনটি। সোমবার (১৪ই জুন) সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানীর পুরানো পল্টন, তোপখানা রোডে “ফেনী সমিতি ঢাকা” মিলনায়তনে আলোচনা সভা ও পুনর্মিলনীর আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগ নেতা সৈয়দ আইনুল হক।

এসময়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “বাংলাদেশ যতোদিন বেচে থাকবে বাঙালি জাতি ততোদিন বঙ্গবন্ধুর কাছে ও তার পরিবারের কাছে ঋণী থাকবে। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এর মধ্যে কোন পার্থক্য নেই, বঙ্গবন্ধুই হচ্ছে বাংলাদেশ।”

এসময়ে তিনি সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নিকট আবেদন করেন তারা একটি শিক্ষিত জাতি বিনির্মাণে কার্যকরী ভূমিকা রাখবে এবং সংগঠন এর সাধারণ সম্পাদক মোঃ রুবেল শিকদার এর সম্মানিত উপদেষ্টা হওয়ার প্রস্তাবে রাজি হন এবং উপদেষ্টা হিসেবে থাকতে পেরে সংগঠনের নেতৃবৃন্দের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ সাদেক হোসেন, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ কুয়েত শাখা, লিটন শিকদার, সহ সভাপতি, মুন্সিগঞ্জ জেলা আওয়ামী যুবলীগ, সংগঠনের উপদেষ্টা মোঃ আরুক মুন্সি, মঈনুদ্দিন কাজী মুরাদ, কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এম,এ,জব্বার, মোঃ আক্তারুজ্জামান বাবু, মোঃ এস,কে মুকুল, রোজি খান, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাহবুবুল আলম, সাদেকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ জহির হোসেন, মামুনুর রহমান, কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, জেলা, মহানগর, উপজেলা কমিটির নেতৃবৃন্দ সহ অনেকেই।

কেন্দ্রীয় কমিটির সভাপতি এ. এইচ. এম কামরুজ্জামান (পলাশ) অসুস্থতার কারণে উপস্থিত না হওয়ায় উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সিনিয়র সহ সভাপতি মোঃ নাঈম বেপারী ও পরিচালনা এবং সঞ্চালনা করেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ রুবেল শিকদার। তিনি স্বাগত বক্তব্যও দেন।

এসময়ে সাংগঠনিকভাবে সফল জেলা কমিটিগুলোকে সম্মাননা প্রদান করা হয়। এতে ধারাবাহিকভাবে মৌলভীবাজার জেলা কমিটি, চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটি, ফেনী জেলা কমিটি, রাজশাহী জেলা কমিটি ও সোনারগাঁও উপজেলাকে নির্বাচিত করা হয়। অনুষ্ঠান শেষে কেক কেটে বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগের উত্তরোত্তর সাফল্য কামনা করেন আগত অতিথিবৃন্দ, উপদেষ্টাবৃন্দ ও সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

পরিশেষে দেশ, জাতি ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *