ঘুমানোর প্রতিযোগিতায় ত্রিপর্ণা চ্যাম্পিয়ন, জিতলেন ৬ লাখ টাকা

ঘুমানোর প্রতিযোগিতায় ত্রিপর্ণা চ্যাম্পিয়ন, জিতলেন ৬ লাখ টাকা

মজার খবর স্পেশাল

সেপ্টেম্বর ৬, ২০২২ ৮:২৫ পূর্বাহ্ণ

সুস্বাস্থ্যের জন্য ভালো ঘুম সবারই দরকার আর এটা আমরা সবাই জানি বটে, কিন্তু ভালো ঘুম সবার কপালে জোটে না। কারণ যাই হোক, দেখা যায় রাতের পর রাত দু-চোখের পাতা এক করতে পারেন না অনেকেই। অথচ পশ্চিমবঙ্গের হুগলীর শ্রীরামপুরের তরুণী ত্রিপর্ণা ঘুমিয়েই জিতেছেন ৬ লাখ টাকা পুরস্কার।

সম্প্রতি একটা ঘুমানোর প্রতিযোগিতার আয়োজন করে একটা ম্যাট্রেস কোম্পানি। সেই প্রতিযোগিতায় নাম লিখিয়েছিলেন ত্রিপর্ণা। এক টানা ১০০ দিন ৯ ঘণ্টা করে ঘুমিয়ে ‘সেরা ঘুমকাতুরে’র পুরস্কার জিতে নিয়েছেন এই তরুণী।

জানা গেছে, ঘুমাতে প্রচণ্ড ভালোবাসেন ত্রিপর্ণা। এর জন্য বাড়িতে বকুনিও জুটেছে বিস্তর। এমনকি, চাকরির ইন্টারভিউয়ে গিয়েও ঘুমিয়েছেন তিনি। আর ঘুমিয়েই ভারতবর্ষজুড়ে রেকর্ড গড়ে ফেললেন।

প্রতিযোগীতার আয়োজক সংস্থা জানিয়েছে, ১০০ দিনের চ্যালেঞ্জে প্রত্যেক প্রতিযোগীকে দিনে ৯ ঘণ্টা করে গভীরভাবে ঘুমাতে বলা হয়েছিল। প্রত্যেক প্রতিযোগীর ঘুমের স্কোরে দেখা যায়, সব থেকে বেশি স্কোর করেছেন ত্রিপর্ণা। তার ঘুমের স্কোর ছিল ১০০-র মধ্যে ৯৫।

ত্রিপর্ণা জানান, এখন কাজ করেন একটি বহুজাতিক সংস্থায়। সংস্থাটির মূল অফিস যুক্তরাষ্ট্রে। তাই শ্রীরামপুরের বাড়ি থেকেই অফিসের কাজ করেন তিনি। আর এই কাজ করতে হলে রাতও জাগতে হয় তাকে। ঘুমাতে হয় দিনের বেলায়।

তবে শৈশব থেকে ঘুম নিয়ে নানান ঘটনা রয়েছে তার। কখনও বোর্ডের পরীক্ষা দিতে গিয়ে পরীক্ষাকেন্দ্রেই ঘুমিয়ে পড়েছেন। কখনও আবার ইন্টারভিউ দিতে গিয়ে ঘুমিয়েছেন সেখানেই। আসলে ঘুম পেলেই ঘুমিয়ে যান এই তরুণী। তাইতো তার কাছে এমন একটা প্রতিযোগিতা ছিল বড় ধরণের সুযোগ।

Leave a Reply

Your email address will not be published.