গাজা নিয়ে নেতানিয়াহুর গোপন ইচ্ছা প্রকাশ

গাজা নিয়ে নেতানিয়াহুর গোপন ইচ্ছা প্রকাশ

আন্তর্জাতিক স্লাইড

মে ২০, ২০২১ ১০:২৬ পূর্বাহ্ণ

গত দশ দিন ধরে ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলের বিমান বাহিনী। এদিকে ভয়াবহ বিমান হামলার মধ্যেই ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ফিলিস্তিনের গাজা উপত্যকা দখলের বিষয়টি সামনে এনেছেন। ফরাসি বার্তা সংস্থা এএফপি জানায় বুধবার তেল আবিবে বিদেশি রাষ্ট্রদূতদের এক ব্রিফিংয়ে তিনি এমন কিছু মন্তব্য করেছেন তাতে স্পষ্ট যে গাজা দখলের ইচ্ছা নেতানিয়াহুর রয়েছে।

এ সময় তিনি বলেন, গাজায় হামাসের বিরুদ্ধে চলমান অভিযান সম্পর্কে তিনি বলেন, তাদেরকে হয় দখল করতে হবে, এই সম্ভাবনা সবসময় রয়েছে। অথবা তাদের বাধা দিতে হবে। এই মুহূর্তে আমরা তাদেরকে শক্তি প্রয়োগের মাধ্যমে বাধা সৃষ্টি করছি। কিন্তু আমি কোনও কিছুরই সম্ভাবনা বাদ দিচ্ছি না।

নেতানিয়াহু দাবি করেন, ১০ মে যে সংঘর্ষ শুরু হয়েছে তা আমি চায়নি। নেতানিয়াহু বলেন, হামাস যখন দেখল নির্বাচন হচ্ছে না, তখন তারা দাঙ্গা ও সহিংসতা ছড়ায় রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য। পূর্ব জেরুজালেমের শেখ জারাহ এলাকায় ইসরায়েলের উচ্ছেদ অভিযানে ফিলিস্তিনিদের বিক্ষোভের জন্যও হামাসকে দায়ী করেছেন নেতানিয়াহু।

এদিকে ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলার দশমতম দিনে এখন পর্যন্ত অন্তত ২১৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে প্রায় ১০০ জন নারী ও শিশু। হামলায় আহত হয়েছেন প্রায় দেড় হাজার ফিলিস্তিনি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *