খেতাব এনে দিয়েও বিদায় নিলেন কন্তে

খেতাব এনে দিয়েও বিদায় নিলেন কন্তে

খেলা

মে ২৮, ২০২১ ৯:৫৪ পূর্বাহ্ণ

য়্যুভেন্তাসের একাধিপত্যের অবসান ঘটিয়ে এক দশক পর অ্যান্তনিও কন্তের অধীনে সিরি ‘আ’র শিরোপা ঘরে তুলেছে ইন্টার মিলান। অথচ ঘরোয়া লিগের শিরোপা পুনরুদ্ধার করতে না করতেই ইতালিয়ান কিংবদন্তি কোচের সঙ্গে সম্পর্কের ইতি টানল লা বেনেয়ামাতারা।

চুক্তির মেয়াদ আরও এক বছর থাকলেও পারস্পরিক সম্মতিতে বুধবার (২৭ মে) কোচের পদ ছাড়লেন তিনি।

এক বিবৃতিতে ইন্টার লিখেছে, ‘অ্যান্তনিওকে তার অসাধারণ কাজের জন্য ধন্যবাদ জানাতে চায় ক্লাব। অ্যান্তনিও কন্তে চিরকাল ক্লাবের অংশ হিসেবে রয়ে যাবেন।’ কিন্তু এত সবকিছুর পরেও কন্তে সরে গেলেন কেন? প্রশ্ন জাগতেই পারে অনুরাগীদের মনে।

আসলে অর্থাভাবে ধুঁকতে থাকা ইন্টার মিলান আসন্ন মৌসুমে বেশ কিছু ফুটবলারদের বিক্রি করে অর্থের সংস্থান করতে চাইছে। পাশাপাশি কোচ কন্তেসহ ফুটবলারদের বেতন কমানোর কথাও জানিয়েছিল ক্লাবের মালিকপক্ষ সানিং হোল্ডিংস গ্রুপ।

আর খেতাব এনে দেওয়ার পরেও এই সিদ্ধান্তকে মোটেই সমর্থন করতে পারেননি কন্তে। সে কারণেই পারস্পরিক সম্মতিতে পদ ছাড়ার সিদ্ধান্ত নিলেন ইতালিয়ান কোচ। সাবেক য়্যুভেন্তাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি এবং বর্তমান ল্যাজিও কোচ সিমোন ইনজাঘির নাম কন্তের পরিবর্ত হিসেবে ঘোরাফেরা করছে ইতালির ফুটবল মহলে। যদিও সবই জল্পনা। এদিকে ৫১ বছর বয়সী কন্তের ভবিষ্যৎ কোন দিকে বাঁক নেয় তাও জানতে মুখিয়ে আছেন অনুরাগীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *