কোপা আমেরিকা শুধু মেসিদের দেশেই

কোপা আমেরিকা শুধু মেসিদের দেশেই

খেলা

মে ২২, ২০২১ ১২:২৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাস মহামারির কারণে গত বছর কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়নি। কিন্তু এবার ফের বসছে দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠ ফুটবল টুর্নামেন্টের আসর। তবে কোপা আয়োজনের দায়িত্ব থেকে সরানো হলো কলম্বিয়াকে।

সরকারের বিরুদ্ধে প্রতিবাদ-বিক্ষোভ চলছে কলম্বিয়ায়। এ পরিস্থিতিতে সেখানে কোপা আয়োজন করার ঝুঁকি নিচ্ছে না দক্ষিণ আমেরিকার ফুটবল গভর্নিং সংস্থা (কনমেবল)।

রাজনৈতিক এ অস্থিরতার কারণে কলম্বিয়াকে বাদ দিয়ে এককভাবে কোপা আমেরিকা আয়োজন করবে লিওনেল মেসির দেশ আর্জেন্টিনা। দ্রুত এই বিষয়ে সরকারি সিদ্ধান্ত জানানোর কথা রয়েছে।

কনমেবল স্পষ্ট জানিয়ে দিয়েছে, চলতি মৌসুমের কোপা আমেরিকা টুর্নামেন্ট স্থগিত রাখার কোনো প্রশ্নই উঠছে না। এই টুর্নামেন্ট আর্জেন্টিনায় সরিয়ে নেওয়া হবে।

কোপার ১০৫ বছরের ইতিহাসে এই প্রথমবার দুই দেশ মিলে টুর্নামেন্ট আয়োজনের কথা থাকলেও তা আর হচ্ছে না। ফলে আগামী ১৩ জুন আর্জেন্টিনা বনাম চিলি ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট।

কোপা আমেরিকায় গ্রুপ এ-তে রয়েছে আর্জেন্টিনা, চিলি, বলিভিয়া, উরুগুয়ে ও প্যারাগুয়ে। গ্রুপ বি-তে রয়েছে ব্রাজিল, ভেনেজুয়েলা, কলম্বিয়া, পেরু ও ইকুয়েডর।

সূত্র: স্কাই স্পর্টস

Leave a Reply

Your email address will not be published.