‘কোন যুদ্ধবিরতি নয়, যুদ্ধ চলবে’

‘কোন যুদ্ধবিরতি নয়, যুদ্ধ চলবে’

আন্তর্জাতিক স্লাইড

মে ২০, ২০২১ ৯:৪০ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের গাজায় ইসরায়েল-হামাসের ব্যপক সহিংসতার দশম দিনে ইসরায়েলের বিমান হামলায় ৬৩ শিশুসহ দু্ইশ’ এর বেশি নিরীহ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এমন ভয়াবহ প্রাণঘাতি সহিংসতা থামাতে যুদ্ধবিরতির জন্য আন্তর্জাতিক মহলের চাপ বাড়লেও ফিলিস্তিনের গাজায় হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি জানায়, বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন নেতানিয়াহুকে ফোন করে সহিংসতা কমানোর কথা বলার কিছুক্ষণ পরই এক ভিডিও বার্তায় নেতানিয়াহুর এ ঘোষণা আসে ।

টুইটারে পোস্ট করা ভিডিও বার্তায় নেতানিয়াহু যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ফোন কলের কথা উল্লেখ না করে ইসরায়েলের আত্মরক্ষার অধিকারের পক্ষে বলায় জো বাইডেনকে প্রশংসা করেছেন। নেতানিয়াহু বলেন, ‘ইসরায়েলের নাগরিক, আপনাদের জন্য শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে না আনা পর্যন্ত এ অভিযান চালিয়ে যাওয়ার বিষয়ে আমি সংকল্পবদ্ধ।’

এদিকে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে প্রস্তাব পাসের চেষ্টা আবারো আটকে দিয়েছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে দ্রুত যুদ্ধবিরতি কার্যকরে আহবান জানিয়েছে ২৮ মার্কিন সিনেটর।

Leave a Reply

Your email address will not be published.