কোনো মোটা তরুণীকে বাসে উঠতে দেওয়া হবে না!

কোনো মোটা তরুণীকে বাসে উঠতে দেওয়া হবে না!

মজার খবর স্পেশাল

আগস্ট ১২, ২০২১ ১:১০ অপরাহ্ণ

হাসি-ঠাট্টার ছলে প্রতিদিন কতবার এই কথাগুলো আমরা বলি আর শুনি, তার কোনো ইয়ত্তা নেই। যেন অতিরিক্ত বা কম ওজন নিয়ে মজা করলেই পৃথিবী থেকে ওজনজনিত সমস্যা গায়েব হয়ে যাবে। তা তো যাবেই না, বরং এমন সব কথা প্রতিনিয়ত শুনতে শুনতে ওই ব্যক্তি নিজেকে নিয়ে হীনমন্যতায় ভুগতে থাকেন।

চলার পথে কতবার আপনাকেও এই বিষয়টির সম্মুখীন হতে হয়েছে? নিজের বাহ্যিক উপস্থাপনের ভঙ্গি পরিবর্তন করতে বলা হয়েছে? যেমনটাই হয়েছে মার্কিন তরুণী ফ্যালন মেলিলো। তিনি বডি শেমিং বা শারীরিক গড়নের কারণে বিদ্রুপের শিকার হন। তবে এই তরুণী শুধু বিদ্রুপেরই স্বীকার হননি, মোটা বলে তাকে বাসে পর্যন্ত উঠতে দেওয়া হয়নি। ফ্যালন মেলিলো সম্প্রতি টিকটকে নিজের এই অভিজ্ঞতা এক ভিডিওতে শেয়ার করেছেন।

মার্কিন তরুণী ফ্যালন মেলিলো

মার্কিন তরুণী ফ্যালন মেলিলো

 তিনি জানান, ফ্লোরিডার মিয়ামিতে বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে গত ৩১ জুলাই এই ঘটনা ঘটে।

ওই ভিডিওতে ফ্যালন মেলিলো জানান, বন্ধুরা মিলে একটি ক্লাবে যাওয়ার জন্য পার্টি বাসের টিকেট কিনেছিলেন। টিকেন কেনার পর তাদের নীতিমালা দেখে তো চোখ কপালে ওঠে ফ্যালন মেলিলোনের। সেখানে স্পষ্ট করে লেখা আছে ‘কোনো মোটা তরুণীকে’গাড়িকে উঠতে দেওয়া হবে না।

তিনি বলেন, আমি মোটা এজন্য আমরা বাসের দরজা থেকে ফিরে আসতে বাধ্য হয়েছিলাম। দেখতেই পাচ্ছেন আমি গড়পড়তা মেয়েদের তুলনায় মোটা। তাই তারা আমাদের পার্টি বাসে উঠতে দেয়নি। পুরো ব্যাপারটিকে ‘ভীষণ বিব্রতকর’ বলে বর্ণনা করেছেন ফ্যালন।

ফ্যালন মেলিলো

ফ্যালন মেলিলো

এদিকে, টিকটকে ওই ভিডিও পোস্ট করার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়। এই পর্যন্ত পাঁচ লাখেরও বেশি মানুষ ভিডিওটি দেখেছে। অনেকেই এগিয়ে এসেছেন ফ্যালন মেলিলোকে সমর্থন জানাতে। কেউ কেউ বিষয়টিতে ভীষণ নিষ্ঠুর হিসেবে অভিহিত করেছেন। শেষমেষ ওই বাস কোম্পানি তাদের নীতিমালা থেকে ওই অদ্ভূত শর্তটি সরাতে বাধ্য হয়েছেন।

সূত্র: ইয়াহু! স্পোর্টস 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *