কে মা, কে মেয়ে? দেখুন তো আলাদা করতে পারেন কি না

কে মা, কে মেয়ে? দেখুন তো আলাদা করতে পারেন কি না

মজার খবর স্পেশাল

জুন ১৬, ২০২২ ১১:৫২ পূর্বাহ্ণ

কথায় আছে বয়স নিয়ে মেয়েদের প্রশ্ন করতে নেই। কিন্তু কিছু নারী আছেন যাদের দেখে বয়স নিয়ে প্রশ্ন না করে পারা যায় না। নেটমাধ্যমের সৌজন্যে আমরা এমন কিছু নারীর দেখা পাই যাদের প্রথম বার দেখে নিজের চোখকেই বিশ্বাস করা যায় না। তাদের দেখে মনে হয় তারা যেন ঘড়ির কাঁটার উল্টো দিকে চলেছেন।

এই সব নারী তাদের মেয়েদের সঙ্গে ছবি শেয়ার করলে অনেকেই তাদের আলাদা করে চিহ্নিত করতে পারেন না। নিচে সেই রকম কিছু মা-মেয়ের জুটির কথা বলা হল। দেখুন তো আলাদা করতে পারেন কি না-

মিশা গ্রিমস ও তার মা কেশা গ্রিমস।

মিশা গ্রিমস ও তার মা কেশা গ্রিমস।

২২ বছর বয়সি ইনস্টাগ্রাম ইনফ্লুয়েনসর মিশা গ্রিমস সম্প্রতি দুবাইয়ে ছুটি কাটানোর কিছু ছবি শেয়ার করেছিলেন। সেখানে তিনি এবং তার মা কেশা গ্রিমসের গোসলের পোশাকের বেশ কয়েকটি ছবিও ছিল। মিশার দেড় লাখ অনুগামীর বেশির ভাগই তাদের মা-মেয়ে হিসেবে আলাদা করে চিনতে পারেননি। ৬০ বছর বয়সি কেশাকে অনেকেই মিশার বোন বলে ধরে নিয়েছিলেন। পরে তাদের ভুল ভাঙে।

তাতিয়ানা ফ্লেমিং স্মিথ এবং তাঁর মা প্যান্ডোরা।

তাতিয়ানা ফ্লেমিং স্মিথ এবং তাঁর মা প্যান্ডোরা।

তাতিয়ানা ফ্লেমিং স্মিথ এবং তার মা প্যান্ডোরার ক্ষেত্রেও একই রকম ঘটনা ঘটে। ১৭ বছর বয়সি তাতিয়ানা তার ৪৫ বছর বয়সি মা প্যান্ডোরার সঙ্গে টিকটকে একটি ভিডিও শেয়ার করেছিলেন। ভিডিও-টিতে দু’জনকেই প্রায় একই রকম জামা পরতে দেখা গিয়েছিল। প্রায় ছয় লাখ বার ভিডিওটি দেখা হয়েছে। সেখানে অনেকেই কমেন্টে লিখেছেন, দু’জনকে যমজ বোন মনে হচ্ছে। মেয়ের চেয়ে মাকে দেখতে বেশি সুন্দর বলেও মন্তব্য করেছেন অনেকে।

প্যান্ডোরা তার প্রতিক্রিয়ায় জানান, যখন তিনি তার বয়সের ব্যাপারে কাউকে বলেন, তিনি অবাক হয়ে যান। বিশেষ করে যখন শোনেন যে তার একটি কিশোরী মেয়েও রয়েছে।

লুইস ইয়ং।

লুইস ইয়ং।

৪৫ বছর বয়সি লুইস ইয়ংয়ের ক্ষেত্রে বিষয়টি আরো বিভ্রান্তিকর। সম্প্রতি তিনি তার আট মেয়ের মধ্যে তিন জনের সঙ্গে জিম করার পরের ছবি শেয়ার করেছিলেন ইনস্টাগ্রামে। মধ্যবয়স্কা লুইসকে দেখে অনেকেই অবাক হয়ে যান। বিশেষ করে তার বলিরেখাহীন ত্বক এবং শরীর দেখে তো অনেকেই অবাক। তার অনুগামীদের অনেকে তাকে ‘ওয়ান্ডার ওম্যান’ নামেও ডাকেন।

টিফ্যানি ও তার মা জেনেট।

টিফ্যানি ও তার মা জেনেট।

অস্ট্রেলিয়ান ফিটনেস গুরু টিফ্যানি হল যখন তার ৬৪ বছর বয়সি মা জেনেটের সঙ্গে ইনস্টাগ্রামে ছবি শেয়ার করেছিলেন, তখন টিফ্যানির অনুগামীরা বিশ্বাসই করতে পারেননি যে, জেনেট তার মা।

অ্যানাস্তেসিয়া তার ৪৫ বছর বয়সি মায়ের সঙ্গে নিজের ছবি টুইটারে শেয়ার করেন।

অ্যানাস্তেসিয়া তার ৪৫ বছর বয়সি মায়ের সঙ্গে নিজের ছবি টুইটারে শেয়ার করেন।

রাশিয়ান কিশোরী অ্যানাস্তেসিয়া শিপিলোভার ক্ষেত্রেও ব্যাপারটা একই রকম। অ্যানাস্তেসিয়া যখন তার ৪৫ বছর বয়সি মায়ের সঙ্গে নিজের ছবি টুইটারে শেয়ার করেন তখন অনেকে অবাক হয়ে যান তার সৌন্দর্য দেখে।

বীণা নায়ার ও তার মেয়ে অ্যাঞ্জেলি।

বীণা নায়ার ও তার মেয়ে অ্যাঞ্জেলি।

বার্কশায়ারের বাসিন্দা ৪৮ বছর বীণা নায়ারকে অনেকেই তার ২৮ বছর বয়সি মেয়ে অ্যাঞ্জেলির বোন হিসেবে ধরে নেয়। যখন বীণাকে কেউ অ্যাঞ্জেলির বোন বলেন তখন তিনি বেশ বিব্রত বোধ করেন।

জোলিন দিয়াজ এবং তার কন্যা মেলানি পার্কস।

জোলিন দিয়াজ এবং তার কন্যা মেলানি পার্কস।

স্কুলশিক্ষক জোলিন দিয়াজ এবং তার কন্যা মেলানি পার্কসকেও অনেকে দুই বোন বলে চিহ্নিত করেন। যদিও দু’জনের বয়সের পার্থক্য প্রায় ২৪ বছর। জোলিনের বয়স ৪৩ এবং মেলানির ১৯। জোলিনকে এই রহস্যের ব্যাপারে জিজ্ঞেস করলে তিনি বলেন, ছোটবেলা থেকে সুস্থ জীবনযাপন এবং ত্বকের সম্পূর্ণ যত্ন নেয়ার ফলেই তার বয়স ঠাওর করতে সবার অসুবিধা হয়।

Leave a Reply

Your email address will not be published.