কাজে মন বসাতে কর্মীদের আদরপুতুল দিচ্ছেন বস

কাজে মন বসাতে কর্মীদের আদরপুতুল দিচ্ছেন বস

মজার খবর স্পেশাল

জুন ১১, ২০২২ ১১:০৯ পূর্বাহ্ণ

অফিসে কাজের মাঝে একঘেয়েমি কাটাতে আপনি কী করেন? অফিসের নিচে চায়ের দোকানে ক্ষণিকের আড্ডা কিংবা সহকর্মীদের সঙ্গে কিছুক্ষণ পরনিন্দা-পরচর্চা? তাতেই চাঙ্গা হয়ে ওঠে মন! তবে কাজের একঘেয়েমি কাটাতে স্বমেহনের জন্য আধা ঘণ্টার বিরতি দিচ্ছে কোনো সংস্থার প্রধান, এমনটা শুনেছেন কখনো?

পর্ন পরিচালক এরিকা লাস্ট তার কর্মীদের কর্মক্ষেত্র আরো আরামদায়ক করার লক্ষ্যে গত বছর স্ব-প্রেমের এই নয়া নীতি চালু করেছেন। এই নীতি নাকি তার কর্মীদের কর্মদক্ষতা বাড়িয়েছে। এরিকা জানান, তিনি এখন তার কর্মীদের সুবিধার জন্য যৌন খেলনাও উপহার দিচ্ছেন।

এরিকার মতে, তিনি তার কর্মীদের যথেষ্ট গুরুত্ব দেন, তাদের কথাও ভাবেন। কর্মক্ষেত্রে কর্মীদের দক্ষতা বাড়াতে এই নীতির কোনো তুলনা নেই। এই সিদ্ধান্তের কথা এরিকা নিজের ইনস্টাগ্রামের পাতায় তার অনুগামীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।

অনেকেই এরিকার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। অনেকে আবার বলেছেন, সাধারণ কর্মক্ষেত্রে এই নীতি চালু হলে কাজ গোল্লায় যাবে!

বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে, স্বমেহন কিন্তু মানসিক চাপ দূর করার এক দারুণ পন্থা। নারীদের ক্ষেত্রে ঋতুস্রাবজনিত নানা সমস্যা থেকে রেহাই পেতেও স্বমেহন উপকারী! তাই বলে কি কর্মক্ষেত্রে এই কাজ আদৌ মানায়, প্রশ্ন উঠছে নেটাগরিকদের মনে!

Leave a Reply

Your email address will not be published.