কনডম অর্ডারের দৌড়ে এগিয়ে যে শহর

কনডম অর্ডারের দৌড়ে এগিয়ে যে শহর

মজার খবর স্পেশাল

সেপ্টেম্বর ৪, ২০২২ ৯:১৬ পূর্বাহ্ণ

অনলাইন অ্যাপর মাধ্যমে খাবার অর্ডার থেকে শুরু করে নানান ধরনের জিনিসপত্রের অর্ডার দেওয়ার ট্রেন্ড ইদানিংকালে ফুলে ফেঁপে উঠেছে। বহু অনলাইন প্ল্যাটফর্মে জিনিসপত্র অর্ডার দিয়ে তা ঘরে বসে সহজেই পাওয়ার সুখ বহু ক্রেতাকে আকর্ষণ করে। এমনই এক অনলাইন প্ল্যাটফর্ম সুইগি।

খাবারের অর্ডারের পাশাপাশি বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রীও অর্ডার করা যায় সুইগি মাধ্যমে। সুইগির ইনস্টামার্ট প্ল্যাটফর্ম এই সামগ্রী ডেলিভারিতে রয়েছে প্রথম সারিতে। আর এই সংস্থা সম্প্রতি এক সমীক্ষা চালিয়েছে।

সমীক্ষা বলছে, গত বছরের এপ্রিল থেকে জুনে বেড়ে গেছে আইসক্রিমের চাহিদা। আর তা বেড়েছে ৪২ শতাংশ। আর সব অর্ডার হয়েছে রাত ১০টার পর। দেখা গেছে ভারতের হায়দরাবাদ থেকে সবচেয়ে বেশি অর্ডার হয়েছে ২৭ হাজার ফলের রসের বোতলের।

গত ১২ মাসে মুম্বাই শহরে কনডমের অর্ডার ৫৭০ গুণ বেড়েছে গত বছরের তুলনায়। তাদের সমীক্ষায় উঠে এসেছে যে মুম্বাই শহরে সবচেয়ে বেশি কনডমের অর্ডার দেওয়া হয়েছে। সমীক্ষায় দেখা গেছে বেঙ্গালুরু, মুম্বাই, হায়দরাবাদ, চেন্নাই ও দিল্লিতে ন্যাপকিন, মেনস্ট্ুয়াল কাপ, ট্যাম্পন, ব্যান্ডেডের অর্ডার সবচেয়ে বেশি এসেছে।

দেখা যাচ্ছে, রাত ১০টার পর ৫৬ লাখ ইন্সট্যান্ট লুডলসের প্যাকেটের অর্ডার এসেছে। গত বছর ইনস্টামার্টে প্রায় ৫ কোটি ডিমের অর্ডার আসে। বেঙ্গালুরু শহর থেকে সবচেয়ে বেশি সয়া দুধ ও ওটসের অর্ডার এসেছে। রেডি টু ইট উপমা, পোহার অর্ডার সবচেয়ে বেশি এসেছে বেঙ্গালুরু, মুম্বই, দিল্লি থেকে। আর তা এসেছে রাতের বেলায়।

সুইগির সমীক্ষা বলছে, হায়দরাবাদ ও বেঙ্গালুরু থেকে সবচেয়ে বেশি এসেছে কাঁচা মরিচের অর্ডার। গত বছর মোট ৬২ হাজার টন ফল ও শাক সবজির বরাত পেয়েছিল সুইগি। সেখানে শীর্ষে বেঙ্গালুরু।

Leave a Reply

Your email address will not be published.