ওয়ানডে সুপার লিগে শীর্ষস্থান হারাল বাংলাদেশ

ওয়ানডে সুপার লিগে শীর্ষস্থান হারাল বাংলাদেশ

খেলা

জুন ২৩, ২০২২ ১০:০৩ পূর্বাহ্ণ

চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি ওয়ানডে সুপার লিগের শীর্ষস্থান দখল করেছিল বাংলাদেশ। এতদিন সবার শীর্ষে থাকলেও বুধবার (২২ জুন) ইংল্যান্ডের কাছে জায়গাটি হারিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। নেদারল্যান্ডসকে হারিয়ে বাংলাদেশকে টপকেছে ইয়ন মরগ্যান বাহিনী।

সুপার লিগে ১২৫ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড এখন সবার শীর্ষে। ১২০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে বাংলাদেশ। ১৮ ম্যাচে ইংল্যান্ড ও বাংলাদেশ দুই দলের জয়ই ১২টি করে। ইংল্যান্ড ৫ ম্যাচে হারলেও বাংলাদেশ হেরেছে ৬ ম্যাচে। ইংল্যান্ডের একটি ম্যাচে কোনো ফল না হওয়াই দুদলের পজিশনে পার্থক্য গড়ে দিয়েছে। সুপার লিগে ১০০ পয়েন্ট নিয়ে আফগানিস্তান তৃতীয়, ৯০ পয়েন্ট নিয়ে পাকিস্তান চতুর্থ ও ৮০ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ পঞ্চম স্থানে আছে।

দিন ম্যাচের সিরিজে বুধবার নেদারল্যান্ডসকে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। ডাচদের দেয়া ২৪৪ রানের জবাবে ৩০.১ ওভারে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় তারা। ১০১ রান করে ম্যাচসেরা হয়েছেন জেসন রয়। ৬৪ বলে জস বাটলার করেন ৮৬ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে জেসন রয় টিকে ছিলেন ম্যাচের শেষ পর্যন্ত। ৮৬ বলে তিনি খেলেন ১৫টি চারের মার। ফিলিপ সল্ট ৩০ বলে ৪৯ রান করে আউট হলে মালান ফিরে যান শূন্য রানে। এরপর বাটলারের সঙ্গে ১৬৩ রানের জুটি গড়ে দলকে জয় এনে দেন রয়। ডাচদের হয়ে দুটি উইকেটই নেন পল ভ্যান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ১১৯ রান তুলতে ৩ উইকেট হারায় নেদারল্যান্ডস। ৬ রানে ভিক্রমজিত সিংয়ের পর টম কুপার আউট হন ৩৩ রানে। ম্যাক্স ওদাউদ ৬৯ বলে করেন ৫০ রান। ডাচদের হয়ে হাফসেঞ্চুরি করেন আরও দুই জন। তারা হলেন- বাস ডি লিড ও এডওয়ার্ডস। এদের মধ্যে লিড ৫৬ ও এডওয়ার্ডস ৬৪ রান করেন।

ডাচদের লোয়ার অর্ডারের বাকি সবাই ব্যর্থ হন। ফলে ২৪৪ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। ইংল্যান্ডের হয়ে ৪ উইকেট শিকার করেন ডেভিড উইলি। দুটি উইকেট নেন ব্রাইডন কারস। একটি করে উইকেট পান আদিল রশিদ, লিয়াম লিভিংস্টোন ও ডেভিড পাইন। এ জয়ের ফলে ৩ ম্যাচের সিরিজে ডাচদের হোয়াইটওয়াশ করল ইংলিশরা।

Leave a Reply

Your email address will not be published.