এক ফোনেই বাসার দুয়ারে গাঁজা-ইয়াবার ‘সেবা’!

এক ফোনেই বাসার দুয়ারে গাঁজা-ইয়াবার ‘সেবা’!

দেশজুড়ে

মে ২২, ২০২১ ৪:২৭ অপরাহ্ণ

একটি মাত্র ফোন বা এসএমএসে মাদক পৌঁছে যাচ্ছে বাসায়। মাদক বেচাকেনার জন্য নিরাপদ কৌশল বেছে নিয়েছে বিক্রেতা ও ক্রেতারা। সম্প্রতি সিলেটে চালু হয়েছে মাদকের হোম ডেলিভারি। চাইলেই খুব সহজেই ঘরে বসে পাওয়া যাচ্ছে যে কোনো ধরনের মাদকদ্রব্য। আর এসব ক্ষেত্রে বেশি ব্যবহৃত হচ্ছে মোটরসাইকেল ও প্রাইভেটকার।

মাদকসেবীদের জন্য নতুন এই ‘সেবা’ চালু করেছে পুরনো ও অভিজ্ঞ মাদক ব্যবসায়ীরা। সিলেটে মাদকবিরোধী কয়েকটি অভিযানে এমন চাঞ্চল্যকর পুলিশ এসব তথ্য পেয়েছে।

সিলেটের দক্ষিণ সুরমা থানা পুলিশ কদমতলী এলাকা থেকে ২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। এ সময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ৪৩০ পিস ইয়াবা ও ১২০ গ্রাম গাঁজা উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে শুক্রবার (২১ মে) থানায় মাদক আইনে মামলা দায়ের করে। পুলিশ গ্রেপ্তারদের মাদক মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে।

গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের মধ্যে আনোয়ার জাহেদ সুমনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মাদক মামলা রয়েছে। এ সময় পুলিশ মাদক পরিবহন ও মাদক বিক্রয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেল নম্বর (সিলেট হ-১১-১১৮৪) আটক করে। গ্রেপ্তারকৃতরা হচ্ছে, জকিগঞ্জের মৃত বোশারত আলীর ছেলে নজরুল ইসলাম (৩৪) ও জালালাবাদ থানাধীন পাঠানটুলা গুয়াবাড়ী কোচারপাড়ার আব্দুল মতিনের ছেলে আনোয়ার জাহেদ সুমন (৩৩)।

দক্ষিণ সুরমা থানার ওসি মনিরুল ইসলাম। তিনি জানান, গোপন তথ্যে পুলিশ অভিযান চালিয়ে ইয়াবা ও গাঁজাসহ ২ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা সিলেটের বিভিন্নস্থান থেকে মাদক সংগ্রহ করে মোটরসাইকেল দিয়ে মাদকসেবী ও ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *