একঘেয়ে লাগায় সাড়ে তিন কোটি টাকার চাকরি ছেড়ে এখন বেকার যুবক!

একঘেয়ে লাগায় সাড়ে তিন কোটি টাকার চাকরি ছেড়ে এখন বেকার যুবক!

মজার খবর স্পেশাল

জুন ৭, ২০২২ ১১:৩৭ পূর্বাহ্ণ

ওটিটি মাধ্যম নেটফ্লিক্সে চাকরি করতেন মাইকেল লিন নামক এক যুবক। মাইনে বছরে প্রায় সাড়ে তিন কোটি টাকা। কিন্তু কয়েক বছর যেতেই ছেড়ে দিলেন সেই চাকরি। কারণ চাকরিটা নাকি বড়ই একঘেয়ে লাগছে তার! ঘটনাটি ঘটেছে আমেরিকায়।

২০১৭ সালে আমাজনের চাকরি ছেড়ে সফটওয়্যার ইঞ্জিনিয়র হিসেবে নেটফ্লিক্সে যোগ দেন লিন। লিন জানিয়েছেন, মোটা মাইনের চাকরি শুধু নয়, রোজ বিনামূল্যের খাবার, যত ইচ্ছা ছুটি নেয়ার মতো একাধিক সুযোগ-সুবিধা পেয়েছিলেন তিনি। সব মিলিয়ে প্রথম দিকে তার খুবই ভালো লাগছিল কাজ করতে। শুধু সুযোগ-সুবিধাই নয়, রোজ নতুন নতুন জিনিস শিখতেও পারছিলেন তিনি, সঙ্গে আরো অনেক প্রতিভাধর মানুষের সঙ্গে কাজ করার সুযোগ মেলায় গোটা বিষয়টি স্বপ্নের মতো লাগছিল বলেও জানান তিনি।

কিন্তু কোভিড আসার পরই বদলে যায় পরিস্থিতি। সহকর্মীদের সঙ্গে মেলামেশা করার সুযোগ বন্ধ হয়ে যায়, সার্বিক ভাবে কাজকর্মের গতি কমে যাওয়ায় রোজ গতে বাঁধা কাজ করতে বাধ্য হন তিনি। এতেই কাজ নিয়ে আগ্রহ হারিয়ে ফেলেন লিন। তাই শেষমেশ চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।

বাবা-মা আপত্তি করেছিলেন, কিন্তু যে কাজ তিনি উপভোগ করতে পারছেন না, সেই কাজ তিনি করতে চান না বলেই জানিয়েছেন লিন। বর্তমানে কর্মহীন হলেও চাকরি ছেড়ে তিনি সুখী বলেই দাবি করেছেন লিন। ভবিষ্যতে স্বাধীন ভাবে নিজের জন্য কিছু করতে চান বলেও জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.