ইয়াবা সহ বিজিবির জালে আটক কচ্ছপিয়ার নব্য কোটিপতি আঃ রহমান

ইয়াবা সহ বিজিবির জালে আটক কচ্ছপিয়ার নব্য কোটিপতি আঃ রহমান

দেশজুড়ে

জুন ১০, ২০২১

এস এম হুমায়ুন কবির, কক্সবাজার

রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ফাক্রিকাটা এলাকার নব্য কোটিপতি মোঃ জামানের পুত্র আবদুর রহমান। দীর্ঘদিন ধরে এ জনপদের ইয়াবা চোরাচালান সিন্ডিকেটের গডফাদার হিসাবে আইনশৃঙ্খলা বাহিনীর তালিকায় নাম উঠলেও হাতেনাতে ইয়াবা চালান সহ আটক করতে পারেনি।

তবে সাম্প্রতিক সময়ে ইয়াবা বিকিকিনি, চোরাচালান ও তার বাহিনীর উপর কঠোর নজরদারী আরোপ করেন ইয়াবা নিয়ন্ত্রণের দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী। নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির একটি চৌকস দল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ৯ জুন , বুধবার বিকালে আবদুর রহমানকে গয়ালমারা নামক স্থান থেকে ১০১৯০ পিচ ইয়াবা সহ হাতেনাতে আটক করেন। এসময় তিনি মোটরসাইকেল যোগে গর্জনিয়া বাইশারী সড়ক দিয়ে যাচ্ছিলেন।

নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সিরাজুর রহমান সাংবাদিকদের ইয়াবা সম্রাট আবদুর রহমানকে ইয়াবা সহ গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, ক্যাপ্টেন ওমর মোহাম্মদ ফারুকের নেতৃত্বে বিজিবির একটি প্রশিক্ষিত চৌকস দল মরণনেশা ইয়াবা চোরাচালানী ও তাদের গডফাদারদের গতিবিধি পর্যবেক্ষণের উদ্দেশ্যে সার্বক্ষণিক নিয়োজিত আছেন। এই চক্রের অন্যতম হোতা আবদুর রহমানকে ১০১৯০ পিচ ইয়াবা সহ গ্রেফতার হলেও একই এলাকার মরহুম বদরুজ্জামানের ছেলে মোঃ সেলিম পালিয়ে যায় বলে বিজিবির প্রেস ব্রিফিং এ জানানো হয়েছে।

সরেজমিনে এলাকা পরিদর্শনকালে জানা যায়, আবদুর রহমানকে স্থানীয় ক্ষমতাধর জনপ্রতিনিধি ও রাজনৈতিক কয়েকজন রথি-মহারথি বিভিন্নভাবে শেল্টার দিয়ে আসছিল। আবদুর রহমান গ্রেফতার হওয়ার পর সেসব জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের মধ্যে চাপা আতঙ্ক বিরাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনীর জেরার মুখে তাদের নাম উঠে আসতে পারে- এই আশঙ্কায় তারা আবদুর রহমানকে কৌশলে বের করার জোর তৎপরতা শুরু করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *