ইসরায়েল নিয়ে প্রশ্ন করলে গাড়ি চাপা দেব, সাংবাদিককে বাইডেন

ইসরায়েল নিয়ে প্রশ্ন করলে গাড়ি চাপা দেব, সাংবাদিককে বাইডেন

আন্তর্জাতিক স্পেশাল

মে ২০, ২০২১ ১০:১২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের গাজায় ইসরায়েল-হামাসের ব্যপক সহিংসতার দশম দিনে ইসরায়েলের বিমান হামলায় ৬৩ শিশুসহ দু্ইশ’ এর বেশি নিরীহ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদিকে গাজায় ইসরায়েল এবং হামাসের চলমান সহিংসতার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর মধ্যে বুধবার (১৯ মে) সকালে ফের ফোনালাপ হয়েছে।

টুইটারে পোস্ট করা ভিডিও বার্তায় নেতানিয়াহু যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ফোন কলের কথা উল্লেখ না করে ইসরায়েলের আত্মরক্ষার অধিকারের পক্ষে বলায় জো বাইডেনকে প্রশংসা করেছেন।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মঙ্গলবার তার নতুন ফোর্ডের ইলেক্ট্রিক এফ-১৫০ পিকআপ ট্রাকে চালিয়ে পরীক্ষা করার সময় এক সাংবাদিককে কৌতুক করে বলেছেন, ইসরায়েল নিয়ে প্রশ্ন করতে তাকে গাড়িচাপা দিবেন।

এক সাংবাদিক জো বাইডেনকে বলেন, মি. প্রেসিডেন্ট, আমি গাড়ি চালিয়ে যাওয়ার আগে ইসরায়েল নিয়ে আপনাকে দ্রুত একটি প্রশ্ন করতে পারি? কারণ এটি অনেক গুরুত্বপূর্ণ। তখন বাইডেন বলেন, না, আপনি তা পারেন না। যদি না আপনি গাড়ির সামনে আসেন এবং আমি গাড়ি চালিয়ে যাব। হেসে বলেন তিনি, আমি কিন্তু আপনাকে ক্ষেপিয়ে দিচ্ছি।

চফিলিস্তিন-ইসরায়েলের সাম্প্রতিক সংঘর্ষের ঘটনায় কংগ্রেসের ডেমোক্র্যাট নেতাদের সমালোচনার মুখে পড়েছেন জো বাইডেন। ইসরায়েল গাজায় বিমান থেকে বৃষ্টির মতো বোমা ফেলছে। গাজা থেকে ইসরায়েলকে লক্ষ্য হামাসও রকেট ছোড়ছে। মার্কিন বার্তা সংস্থার এপি’র তথ্য অনুসারে, এখন পর্যন্ত ফিলিস্তিনে ২১৩ ও ইসরায়েলে ১০ জন নিহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *