ইসরাইলের গোপন সামরিক অভিযানের তথ্য ফাঁস!

ইসরাইলের গোপন সামরিক অভিযানের তথ্য ফাঁস!

আন্তর্জাতিক স্লাইড

ইসরাইলের সেনাবাহিনীর একটি গুরুত্বপূর্ণ গোপন সামরিক অভিযান পরিচালনার আগেই গণমাধ্যমে ফাঁস হয় বলে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম হারেতজ।

ইসরাইলের খুবই কম সংখ্যক রাজনৈতিক এবং প্রতিরক্ষা সংক্রান্ত ব্যক্তিত্ব এই অভিযান সম্পর্কে জানতেন। অভিযানটি একদিনের জন্যে স্থগিত হলেও পরবর্তীতে সফলভাবে সম্পাদন করা সম্ভব হয় বলে জানিয়েছে হারেতজ।

তারা আরও জানায়. যে সূত্রটি গণমাধ্যমে অভিযান সম্পর্কে তথ্য ফাঁস করেছিল, তারা জানতো না যে অভিযানটি একদিনের জন্যে স্থগিত করা হয়েছে।

ইসরাইলি সেনাবাহিনী অভিজাত ইউনিটের দীর্ঘ প্রস্তুতি এবং প্রশিক্ষণের পরে এই অভিযানটি পরিচালিত হয়। তবে হারেতজ জানায়, অভিযানের তথ্য ফাঁস হয়ে যাওয়ায় ইসরাইলের প্রতিরক্ষা বিষয়ক কর্মকর্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে জানান, এ তথ্য ফাঁসের কারণে অভিযানের সঙ্গে জড়িত ইসরাইলি সেনাবাহিনীর সদস্যরা মারাত্মক ঝুঁকির মধ্যে পরতে পারতেন।

এদিকে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস বলছে, ইসরাইল যুক্তরাষ্ট্রকে এ সপ্তাহে জানিয়েছে গত মাসে ভূমধ্য সাগরের একটি ইরানের জাহাজে হামলা চালানোর পেছনে তাদের হাত ছিল। ইসরাইলের মালিকানাধীন দুটি জাহাজে হামলার প্রতিশোধ হিসেবে তারা এই কাজটি করেছে বলে জানিয়েছে ইসরাইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *