ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করল টুইটার

ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করল টুইটার

বিজ্ঞান ও প্রযুক্তি

জুলাই ১৩, ২০২২ ১:১০ অপরাহ্ণ

ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান ধনকুবের ইলন মাস্ক এর বিরুদ্ধে আদালতে মামলা করেছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার। এতে বিশ্বের শীর্ষ এই ধনীর সঙ্গে আইনি লড়াই শুরু হয়েছে টুইটার কর্তৃপক্ষের। খবর বিবিসির।

বৃটিশ গণমাধ্যমটি জানায়, গত শুক্রবার ইলন মাস্ক টুইটার কেনার ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি থেকে বের হয়ে যাওয়ার ঘোষনা দিয়েছেন। তার দাবি, টুইটার কর্তৃপক্ষ তাকে প্লাটফর্মটিতে থাকা ভুয়া ও স্প্যাম অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য দিচ্ছে না।

যুক্তরাষ্ট্রের ডেলাওয়ারের একটি আদালতে মামলা করেছে টুইটার। মামলায় টুইটার কেনার চুক্তি বাস্তবায়ন করতে ইলন মাস্ককে নির্দেশ দেওয়ার আবেদন করা হয়েছে। মামলায় দাবি করা হয়েছে, চুক্তির একাধিক শর্ত ভঙ্গ করেছেন টেসলা প্রধান ইলন মাস্ক।

টুইটার চেয়ারম্যান ব্রেট টেলর এক টুইট বার্তায় জানান, ইলন মাস্ককে চুক্তিগত বাধ্যবাধকতা মানতে বাধ্য করা হবে। এর প্রতিক্রিয়ায় আলাদা টুইটে ইলন মাস্ক লিখেছেন, ওহ বিড়ম্বনা!

টুইটারের মামলায় বলা হয়েছে, ইলন মাস্ক চুক্তিতে সম্মত হওয়ার পর টুইটারের পাশাপাশি টেসলার শেয়ারের দামও পড়ে যায়। বলা হয়েছে, টেসলায় মাস্কের শেয়ারের মূল্য, তার ব্যক্তিগত সম্পদের ব্যাপকতা নভেম্বর ২০২১ এর সর্বোচ্চ থেকে একশ বিলিয়ন ডলার কমেছে। তাই ইলন মাস্ক চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করছেন। সূত্র : বিবিসি

Leave a Reply

Your email address will not be published.