ইপিএল চ্যাম্পিয়ন হলো ম্যান সিটি

ইপিএল চ্যাম্পিয়ন হলো ম্যান সিটি

খেলা

মে ১২, ২০২১

লিগে চ্যাম্পিয়ন হলো ম্যানচেস্টার সিটি। নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে মঙ্গলবার (১১ মে) বিকালে লেস্টার সিটির সঙ্গে ২-১ গোলে হারায় শিরোপার দৌড় থেকে ছিটকে গেল ম্যানচেস্টার ইউনাইটেড। বাকি তিন ম্যাচ রেড ডেভিলরা জিতলেও ছুঁতে পারবে না সিটিকে। এতে তিন ম্যাচ হাতে রেখেই এক মৌসুম পর আবারও ইপিএলে চ্যাম্পিয়ন হলো সিটিজেনরা।

ম্যানচেস্টার ইউনাইটেডের এই হারে বুঝি ম্যানচেস্টার সিটি মুখ টিপে হাসছিল। নগর প্রতিদ্বন্দ্বীদের সুখ সইতে পারে কে? লেস্টার সিটির সঙ্গে ম্যাচ হারে যে ম্যানচেস্টার ইউনাইটেডের আট বছর পর প্রিমিয়ার লিগ জয়ের সলতেটাও নিভে গেল। ততক্ষণে এক মৌসুম পর ইপিএলে নিজেদের হারানো শ্রেষ্ঠত্ব ফিরে পাওয়ায় ঘরে ঘরে উৎসব শুরু করে দিয়েছে সিটিজেনরা!

নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে এদিন টানা ম্যাচ খেলার ক্লান্তি কাটাতে, শেষ ম্যাচের একাদশ থেকে ১০ পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছিল। লিগে আগের ১৪ ম্যাচে অপরাজিত ইউনাইটেড ম্যাচের দশ মিনিটে পিছিয়ে পড়ে। প্রিমিয়ার লিগে নিজের প্রথম গোল লেস্টারকে লিড এনে দেন ইংলিশ ডিফেন্ডার লুক থমাস।

বৃষ্টিস্নাত ওল্ড ট্রাফোর্ডে সে শোধও করে দেয় ৫ মিনিটে। স্কোর করেন গেল ম্যাচের গোলদাতা ম্যাসন গ্রিনউড। ১-১ গোলে সমতা টেনে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে চলে লেস্টারের এগিয়ে যাওয়া। আর রেড ডেভিলদের শিরোপার বাঁচিয়ে রাখার লড়াই। ৬৬ মিনিটে লেস্টারই এগিয়ে যায়। চালার সুইয়োনজুর গোলে ২-১ এ লিড নেয় অতিথিরা।

ম্যাচের বাকি সময় একাধিক পরিবর্তন এনেও স্বপ্ন বাঁচিয়ে রাখতে পারেনি রেড ডেভিলরা। হার নিয়ে মাঠ ছাড়লেও চ্যাম্পিয়ন্স লিগ খেলা নিশ্চিত করেছে ফুটবল ইতিহাসের অন্যতম জনপ্রিয় ক্লাবটা। দারুণ এই জয়ে তিন নম্বরে উঠেছে লেস্টার। ইপিএল ইতিহাসে চতুর্থ দল হিসেবে একই মৌসুমে ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে জয়ের কীর্তি গড়লো তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *