ইন্দোনেশিয়ায় বন্যা ও ভূমিধসে ৫৫ জনের মৃত্যু

ইন্দোনেশিয়ায় বন্যা ও ভূমিধসে ৫৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক স্লাইড

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশে বন্যা ও ভূমিধসের ঘটনায় অন্তত ৫৫ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে রোববার সকালে আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়। ক্যাথলিক সংখ্যাগরিষ্ঠ ফ্লোরস দ্বীপে ইস্টার সানডের কয়েক ঘণ্টা আগে থেকেই প্রবল বৃষ্টিপাত শুরু হয়।

জাতীয় দুর্যোগ ব্যবস্থা সংস্থার মুখপাত্র রাদিতিয়া জাতি এএফপিকে বলেন, বন্যায় বাড়িঘর, ব্রিজ ও রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। পূর্ব ফ্লোরস দ্বীপে ৫৫ জনের মৃত্যু হয়েছে ও নয়জন আহত হয়েছে। এখনো অনেকেই মাটিচাপা পড়ে আছেন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। বৃষ্টিপাত এখনো হচ্ছে এবং ঝোড়ো বাতাস বয়ে যাচ্ছে। আগামী কয়েক সপ্তাহ ধরেই আবহাওয়া খারাপ থাকতে পারে বলে সতর্ক করেছেন ওই কর্মকর্তা।

এদিকে রোববার বিমা শহরেও বন্যায় দুজনের মৃত্যু হয়েছে। চার স্থানে বাঁধের ওপর পানি উপচে পড়ছে। বর্ষার মৌসুমে ইন্দোনেশিয়ায় ভূমিধস এবং আকস্মিক বন্যার ঘটনা প্রায় দেখা যায়।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ইন্দোনেশিয়ার পশ্চিমাঞ্চলীয় জাভার সুমেদাং শহরে বৃষ্টি, বন্যা ৪০ জনের মৃত্যু হয়। এ ছাড়া গত বছরের সেপ্টেম্বরে বোর্নো এলাকায় ভূমিধসের ঘটনায় অন্তত ১১ জনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *