ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভেরিফাই করার সহজ উপায়

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভেরিফাই করার সহজ উপায়

বিজ্ঞান ও প্রযুক্তি

জুলাই ১৫, ২০২২ ৯:৩৮ পূর্বাহ্ণ

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে বেশ জনপ্রিয় ইনস্টাগ্রাম। বিভিন্ন দেশে ইনস্টাগ্রামের কয়েক মিলিয়ন ব্যবহারকারী রয়েছে। সাইটটি একের পর এক নতুন ফিচারও যুক্ত করছে। এ জন্য মেটার এ সাইটটি দিন দিন আরও ব্যবহারকারীদের পছন্দের তালিকায় যুক্ত হচ্ছে।

আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট নিরাপদ করতে ভেরিফাই করে নিতে পারেন। অন্যদিকে অ্যাকাউন্ট ভেরিফিকেশন করিয়ে নিলেই প্রোফাইলে আসবে নীল ব্যাজ। এ ব্যাজ থাকলে আপনার অ্যাকাউন্টটি আরও অনেক বেশি মানুষের কাছে পৌঁছে যেতে পারে সহজে। আর জনপ্রিয়তা থেকেই খুলে যেতে পারে আয়ের পথ।

চলুন জেনে নেয়া যাক ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভেরিফাই করানোর সহজ উপায় সম্পর্কে-

স্টেপ ১: প্রথমেই নিজেদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার আইকনে ক্লিক করতে হবে। যেটি রয়েছে স্ক্রিনের ডান দিকের নিচে। এরপর নিজেদের প্রোফাইল সেকশন দেখা যাবে।

স্টেপ ২: এরপর ক্লিক করতে হবে হ্যামবার্গার মেনুতে। যেটি দেখা যাবে ডানপাশের উপরের দিকের কোণে।

আরও পড়ুন: ইনস্টাগ্রাম সেলফির মাধ্যমে যাচাই করবে বয়স

স্টেপ ৩: এবার ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট বাটনে ক্লিক করে রিকোয়েস্ট ভেরিফিকেশনে যান। একবার সেটি সম্পন্ন করা হয়ে গেলে, নিজের পুরো নাম দিন। নিজের আইডেন্টিফিকেশন দিন সঠিকভাবে। যেভাবে আপনার ন্যাশনাল আইডি কার্ডে রয়েছে। এরপর সাবমিট করুন।

এ ছাড়াও অন্যান্য যে কোনো আইডি কার্ড দেয়া যেতে পারে যা বৈধ। এখানে যে কোনো অফিশিয়াল ডকুমেন্ট দেয়া যেতে পারে যেখানে নিজেদের পরিচয়ের উল্লেখ রয়েছে। সেই সব জিনিস সম্পন্ন করার পর সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

সূত্র: নিউজ১৮

Leave a Reply

Your email address will not be published.