ইউটিউব থেকে শত কোটি টাকা আয় করছেন তারা

ইউটিউব থেকে শত কোটি টাকা আয় করছেন তারা

বিজ্ঞান ও প্রযুক্তি স্পেশাল

জানুয়ারি ১৯, ২০২২ ১১:৩৯ পূর্বাহ্ণ

ডিমি ডোনাল্ডসন—২০২১ সালে ইউটিউব থেকে সবচেয়ে বেশি আয় করেছেন ২৩ বছর বয়সী এই কনটেন্ট নির্মাতা। আমেরিকান মিস্টার বিস্ট নামেই বেশি পরিচিত। এক বছরে তার আয় ৫৪ মিলিয়ন ডলার; যা বাংলাদেশি মুদ্রায় ৪৬৩ কোটি ৮২ লাখ টাকার মতো।

ফোর্বস বলছে, ইউটিউবে তার ভিডিওগুলো ১০ বিলিয়নেরও বেশিবার ভিউ হয়েছে। আয়ের দিক হতে বিস্ট এবার গত দুই বছর ধরে বার্ষিক তালিকার শীর্ষে থাকা খেলনা বা টয় রিভিউয়ার ১০ বছর বয়সী রায়ান কাজিকে পেছনে ফেলেছেন।

ইউটিউব ট্রেন্ড বিশেষজ্ঞদের মতে, ইউটিউব কন্টেন্টের দুই-তৃতীয়াংশ ইংরেজি ভাষায় নয়। ইউটিউব ট্রেন্ডস বিশেষজ্ঞ ক্রিস স্টোকেল-ওয়াকার বলেছেন, এবারের শীর্ষ আয়কারী দশ আকর্ষণীয় এবং এই তালিকায় থাকা তারকারা আগের তালিকাতেও কোনো না কোনো স্থানে ছিলেন।

২০২১ সালে ইউটিউবে শীর্ষ ১০ আয়কারী চ্যানেল-

মিস্টার বিস্ট

মিস্টার বিস্ট দর্শকদের আনন্দ দিতে স্টান্ট এবং প্র্যাঙ্ক ভিডিও আপলোড করেন। তিনি তার চ্যানেলে নেটফ্লিক্সের জনপ্রিয় স্কুইড গেমের বিভিন্ন স্টান্ট নিজের মতো করে তৈরি করেন।

জেক পল

ফোর্বসের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন জেক পল। বক্সিংয়ে অংশ নেয়ার মাধ্যমে জেক পল শীর্ষ দশে ফিরে এসেছেন। ৪৫ মিলিয়ন ডলার আয় করেছেন তিনি।

মার্কিপ্লিয়ার

৩৮ মিলিয়ন ডলার আয় করেছেন মার্কিপ্লয়ার। তিনি একজন নিয়মিত গেইমিং ক্রিয়েটর। মার্কিপ্লিয়ার একটি সফল ব্র্যান্ড তৈরি করতে তার ব্যবসায়িক দক্ষতা ব্যবহার করেছেন।

রেহট্ট এন্ড লিংক

রেহট্ট এন্ড লিংক আছে চতুর্থ অবস্থানে। তার আয় ৩০ মিলিয়ন ডলার ছাড়িয়েছে।

আনস্পিকেবল

একজন নতুন এন্ট্রি, মাইনক্রাফ্ট প্লেয়ার এবং এক দশক ধরে ইউটিউবে কনটেন্ট আপলোড করছেন। তিনি ব্যবসায়িক স্পটারের কাছে তার পেছনের ক্যাটালগ বিক্রি করেছিলেন যা তাকে সাড়ে ২৮ মিলিয়ন ডলার আয়ে এগিয়ে দেয়।

নাস্ত্য

২৮ মিলিয়ন ডলারে বেশি আয় করেছেন রুশের সাত বছর বয়সী এই ইউটিউবার। তার প্রায় ৯০ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে। তিনি খেলনা আনবক্সার হিসাবে শুরু করেছিলেন।

রায়ান কাজী

বিশ্বের সবচেয়ে বিখ্যাত খেলনা রিভিউয়ার একদম শীর্ষ থেকে সাত নম্বরে নেমে এসেছেন। বছরটিতে তার খেলনা পর্যালোচনা, শিক্ষামূলক ভিডিও এবং পারিবারিক ভ্লগ সবমিলিয়ে ২৭ মিলিয়ন ডলার আয় করেন তিনি।

ডুডি পারফেক্ট

২০২০ সালে তালিকায় তিন নম্বরে ছিলেন তিনি। কমেডি প্র্যাঙ্কস্টার ডুডি পারফেক্ট আয় করেছেন ২০ মিলিয়ন ডলার।

লোগান পল

বিতর্কিত বক্সার এবং ভ্লগার লোগান পল ১৮ মিলিয়ন ডলার আয় করেন।

প্রেস্টন আর্সমেন্ট

প্রেস্টন আর্সমেন্ট ১৬ মিলিয়ন ডলার আয় করে সেরা দশে আছেন। যদিও এর ২০২০ সালে তিনি ষষ্ঠ স্থানে ছিলেন।

এদিকে শীর্ষ ১০ আয়কারী নিয়ে ইউএস ম্যাগাজিনের অনুমান এই কনটেন্ট নির্মাতারা সবমিলে কমপক্ষে ৩০০ মিলিয়ন ডলার আয় করেছেন।

Leave a Reply

Your email address will not be published.