আ.লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন কাদের

আ.লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন কাদের

রাজনীতি স্লাইড

মে ৮, ২০২২ ৯:২৪ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আগামী ডিসেম্বরে হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দলটির কার্যনির্বাহী সংসদের বৈঠক শেষে শনিবার (০৭ মে) রাতে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। কাদের বলেন, আশা করি আগামী ডিসেম্বরেই সম্মেলন অনুষ্ঠিত হবে। আর তার আগেই শেষ করতে হবে মেয়াদউত্তীর্ণ সব কমিটির সম্মেলন। একই নির্দেশনা সহযোগী সংগঠনগুলোর ক্ষেত্রেও।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা সমাবেশের ব্যাপারে প্রস্তুতি নিচ্ছি। দায়িত্বপ্রাপ্ত বিভাগীয় নেতাদের রিপোর্ট নেত্রী দেখেছেন এবং তিনি খুব খুশি হয়েছেন যে সংগঠন সচল রয়েছে। পরবর্তী নির্বাচনে বিজয়ের জন্য জাতীয় নির্বাচন এবং জাতীয় সম্মেলনকে সামনে রেখে সুশৃঙ্খল পার্টি হিসেবে আওয়ামী লীগকে দাঁড় করাতে হবে।

এ সময় বিরোধী দলের সভা-সমাবেশে কোনো বাধা নেই বলেও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, বিরোধী দলগুলো স্বাধীনভাবে সমাবেশ করতে। আমাদের পক্ষ থেকে বাধা দেওয়ার কোনো প্রয়োজন নেই। আওয়ামী লীগ গণতান্ত্রিক রাজনীতি বিশ্বাস করে।

সেতুমন্ত্রী বলেন, ‘আমরা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছি। বিরোধী দল, যারা অংশগ্রহণ করবে, তাদেরকেও স্বাগতম। নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধিনেই নির্বাচন অনুষ্ঠিত হবে।’

জাতীয় নির্বাচন সামনে রেখে এখন থেকে নিয়মিত দলের কার্যনির্বাহী সভা হবে বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। এছাড়া নীলফামারীর ডোমার উপজেলা সাধারণ সম্পাদককে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয় কেন্দ্রীয় সংসদের বৈঠকে।

Leave a Reply

Your email address will not be published.