আজ শুরু হচ্ছে ই-কর্মাসের ‘টেন-টেন’ উৎসব

আজ শুরু হচ্ছে ই-কর্মাসের ‘টেন-টেন’ উৎসব

অর্থনীতি স্লাইড

অক্টোবর ১০, ২০২১ ৮:১৮ পূর্বাহ্ণ

দেশের ই-কমার্স, লজিস্টিক ও পেমেন্ট প্রতিষ্ঠান নিয়ে শুরু হতে যাচ্ছে অনলাইনভিত্তিক কেনাকাটার উৎসব টেন-টেন। আজ রোববার (১০ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে এই উৎসব শুরু হতে যাচ্ছে।

প্রতি বছরের মতো এবারও প্রতিষ্ঠিত দেশীয় ২০টি ই-কমার্স, লজিস্টিক ও পেমেন্ট প্রতিষ্ঠান অংশ নিতে যাচ্ছে ২০ দিন ব্যাপী এই উৎসবে। প্রতিষ্ঠানগুলো মানসম্পন্ন ও নিরাপদ সেবার প্রতিশ্রুতি দিয়ে এবারের টেন টেন উৎসবের ঘোষণা দিয়েছে। এবারের “১০-১০” এর স্লোগান “জেনে, শুনে, বুঝে – শপিং করুন অনলাইনে”।

শনিবার (৯ অক্টোবর) এ বিষয়ে গণমাধ্যমকে অবহিত করে ই-ক্যাব। এতে বলা হয়, ই-কমার্স নিয়ে সাম্প্রতিক ঘটনাবলির পরিপ্রেক্ষিতে এই বছরের “১০-১০” আয়োজন গ্রাহক সচতনতার দিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে।

প্রতিষ্ঠানসমূহ গ্রাহকদের জন্য যুক্তিসঙ্গত বিভিন্ন অফার ঘোষণা করবে। আগামী ২০ দিন গ্রাহকেরা বিকাশের মাধ্যমে ক্যাশব্যাক ও ডেলিভারী চার্জ ফ্রিসহ বিভিন্ন সুবিধা পাবেন। এছাড়া প্রতিষ্ঠানগুলো নিরাপদ ই-কমার্সের প্রসারের লক্ষ্যে ই-কমার্স সংক্রান্ত বিভিন্ন ইতিবাচক প্রচারণরায় অংশ নেবে বলে জানিয়েছে।

উৎসবের সাথে জড়িত সবগুলো প্রতিষ্ঠান দেশীয় মালিকানা, ই-ক্যাবের সদস্যভুক্ত ও নিরাপদ পণ্য সেবা দিয়ে থাকে। তাই টেন টেন উৎসবের প্রতি সমর্থন জানিয়েছে ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ ই-ক্যাব।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয় যে, এই উৎসবে সে সব ই-কমার্স প্রতিষ্ঠানকেই অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে, যারা সুনামের সাথে বেশ কয়েক বছর সার্ভিস দিয়ে যাচ্ছে এবং যাদের ব্যাপারে কোনো ধরণের বিতর্ক নেই।

চালডাল, রকমারি, আজকের দিল, ডায়বেটিক স্টোর, পিকাবু, পাঠাও ফুড, সেবা এক্সওয়াইজেড, প্রথমা, একশপ, গেজেট এন্ড গিয়ার, যাচাই, আইফেরী, প্রোটিন মার্কেট, দ্যা মল বিডি, বেবি কেয়ার, আদি, বাংলা শপার, স্টারটেকসহ ২০টি ই-কমার্স সাইট ও লজিস্টিক কোম্পানি অংশ নিচ্ছে।

আয়োজক পার্টনার হিসাবে আছে ই-কমার্স ইন্ডাস্ট্রি অফ বাংলাদেশ ‘ই-ক্যাব ‘। মোবাইল ফাইন্যান্স কোম্পানি বিকাশ পেমেন্ট পার্টনার হিসাবে থাকছে এই আয়োজনে। ডেলিভারি পার্টনার হিসাবে আছে ডেলিভারি টাইগার।

২০ দিন ব্যাপী এই আয়োজনে প্রতিটি কোম্পানি নানা ধরনের গিফট, ডিসকাউন্ট, অফার ছাড়াও দিচ্ছে সারাদেশে ফ্রি ডেলিভারি। বিকাশের মাধ্যমে পেমেন্ট করলে থাকছে ১০ ভাগ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। এই আয়োজনের বিস্তারিত জানা যাবে www.TenTen.com.bd এই ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *