আজ দেশ ছাড়ছে অনূর্ধ্ব-১৯ নারী দল

আজ দেশ ছাড়ছে অনূর্ধ্ব-১৯ নারী দল

খেলা

জানুয়ারি ১, ২০২৩ ৮:২৮ পূর্বাহ্ণ

দক্ষিণ আফ্রিকাতেই ২০২০ সালে যুব বিশ্বকাপে আকবর আলীরা উঁচিয়ে ধরেছিলেন শিরোপা। সে অনুপ্রেরণা নিয়ে দিশার হাত ধরেই প্রথমবার বাংলাদেশ অংশ নিতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপে।

এই বিশ্বকাপে অংশ নিতে রোববার ঢাকা ছাড়ছেন ঊনিশের মেয়েরা।

টাইগ্রেস অধিনায়ক সেই আকবরদের বিশ্বকাপ জয় থেকে পাচ্ছেন বড় কিছুর অনুপ্রেরণা, ‘ভাইয়ারা (আকবররা) যেখান থেকে সফল হয়ে এসেছেন আমাদেরও পরিকল্পনা বা চিন্তা-ভাবনা আছে যে, ভাইয়ারা যেহেতেু পেরেছে আমরাও পারবো।’

এই টুর্নামেন্টের জন‌্য ১৯ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), যেখানে সিনিয়র জাতীয় দলে খেলা তিন ক্রিকেটারকেও রেখেছে বিসিবি। রাবেয়া, মারুফা আক্তার ও দিলারা আক্তার জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলেছেন।

নিজের দল নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে দিশা বলেছেন, ‘ভালো দল হয়েছে। আমি আমার দল নিয়ে খুব খুশি। ভালো কিছু একটা হবে। ভালো একটা ফল আসবে। এর মানে চ্যাম্পিয়ন… এরকম কিছু না। আশা করবো বা চেষ্টাও করবো সবাই ভালো কিছু করার। ভালো খেলার চেষ্টা ও স্ট্যান্ডার্ড একটা ফল নিয়ে দেশে ফেরার লক্ষ্য আমাদের।’

বিশ্বকাপে বাংলাদেশ পড়েছে গ্রুপ ‘এ’ তে। যেখানে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও যুক্তরাষ্ট্রকে। মূল মঞ্চে মাঠে নামার আগে ৯ জানুয়ারি দক্ষিণ আফ্রিকা ও ১১ জানুয়ারি ভারতের বিপক্ষে প্রস্তুতি ম‌্যাচ খেলবে বাংলাদেশ।

১৪ জানুয়ারি বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ম‌্যাচ দিয়ে পর্দা উঠবে বিশ্বকাপের। ম‌্যাচটি হবে উইলোমোর পার্কে। বাংলাদেশের পরের ম‌্যাচ ১৬ জানুয়ারি শ্রীলংকার বিপক্ষে এবং ১৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের বাংলাদেশ দল:
দিশা বিশ্বাস (অধিনায়ক), স্বর্ণা আক্তার (সহ-অধিনায়ক), রাবেয়া, মারুফা আক্তার, দিলারা আক্তার, মিষ্টি রানি সাহা, রিয়া আক্তার শিখা, সুমাইয়া আক্তার, আফিয়া হুমায়রা আনাম প্রত্যাশা, উন্নতি আক্তার, দিপা খাতুন, লেকি চাকমা, আশরাফি ইয়াসমিন অর্থি, জান্নাতুল মাওয়া, মোছা. ইভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *