আজ থেকে সাকিবের আইপিএল মিশন শুরু

আজ থেকে সাকিবের আইপিএল মিশন শুরু

খেলা স্লাইড

স্পোর্টস ডেস্ক: আজ রোববার (১১ এপ্রিল) থেকে সাকিব আল হাসানের আইপিএল মিশন শুরু হচ্ছে। নিজের পুরনো দল সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠে নামবেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

গেল আসরে প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়া সুনীল নারাইনের জায়গায় একাদশে জায়গা হতে পারে সাকিবের-এমন খবর ভারতের গণমাধ্যমে। তাছাড়া চিদাম্বরমের স্লো উইকেটে কার্যকর হবে সাকিবের স্পিন বোলিং-ও। চেন্নাইয়ে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

সাকিব নাইটদের জন্য লাকি চার্ম। যে দু’বার শিরোপা জিতেছে কেকেআর, দলে ছিলেন মিস্টার সেভেনটি ফাইভ। শিরোপা জয়ের পথে রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ২০১৯ বিশ্বকাপে অতিমানবীয় পারফরম্যান্সের পর, সাকিবকে নিয়ে প্রত্যাশার ব্যপ্তিও বেড়েছে।

সাকিব ছাড়া বাকি তিন বিদেশি মরগ্যান, আন্দ্রে রাসেল আর প্যাট কামিন্সকে নিয়ে একাদশ সাজাতে পারে কেকেআর। ওপেনিংয়ে থাকবেন যথারীতি শুভমান গিল ও রাহুল ত্রিপাঠি। আর চিদাম্বরমের উইকেটে খেলার অভিজ্ঞতা থেকে এগিয়ে থাকবেন হরভজন সিং। কেকেআরের পূর্ণমেয়াদে অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে বিশ্বকাপজয়ী ইংলিশ ক্রিকেটার ইয়ন মরগ্যানের। অভিষেকের শুরুটা জয় দিয়ে করতে চাইবেন মরগ্যান।

কেকেআরের মতো সাবেক চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদ এবার মুখিয়ে আছে শিরোপা ফিরে পেতে। দলটার কোচ ট্রেভর বেইলিস কেকেআরেও ছিলেন ২০১২ থেকে ১৫ পর্যন্ত। সানরাইজার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ফিটনেস নিয়ে কিছুটা শংকা থাকলেও প্রথম ম্যাচে মাঠে নামবেন তিনি। জনি বেয়ারস্টো, কেইন উইলিয়ামসন, রাশিদ খান ছাড়াও আছেন ভুবি-নাটরাজন- মানিশ পান্ডেরা। তাই বলাই যায় লড়াই হবে হাড্ডাহাড্ডি।

দু’দলের মুখোমুখি ১৯ দেখায় ১২ জয় হয়েছে কেকেআরের, আর হায়দ্রাবাদ জিতেছে ৭টিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *