আইপিএলে যা কেউ পারেনি, তাই করে দেখালেন হার্শাল

আইপিএলে যা কেউ পারেনি, তাই করে দেখালেন হার্শাল

খেলা

এপ্রিল ১১, ২০২১ ৯:৪০ পূর্বাহ্ণ

আইপিএলের উদ্বোধনী ম্যাচে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসকে ২ উইকেটে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এই ম্যাচের মধ্যদিয়ে আইপিএলের ইতিহাসের অংশ হয়ে গেছেন ব্যাঙ্গালুরুর বোলার হার্শাল প্যাটেল।

আইপিএলের প্রথম বোলার হিসেবে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ম্যাচে পাঁচ উইকেট নেয়ার কৃতিত্ব গড়েছেন হার্শাল। মুম্বাইয়ের বিপক্ষে যা গেল ১৩ আসরে কেউ পারেনি। এমন ইতিহাস গড়লেও ম্যাচ শেষে নাকি তা জানতেনই না হার্শাল!

প্রথম ইনিংসে মুম্বাইয়ের বিপক্ষে শেষ ওভারে রীতিমতো জ্বলে ওঠেন হার্শাল। প্রথম দুই বলে আউট করেন ক্রুনাল পান্ডিয়া ও কাইরন পোলার্ডকে। তৃতীয় বলে উইকেট না পেলেও চতুর্থ বলেই বোল্ড করে প্রথমবারের পাঁচ উইকেট স্পর্শ করেন হার্শাল।

আইপিএলে তার প্রথম দল ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এরপরে যোগ দিয়েছিলেন দিল্লি ক্যাপিটালসে। তবে আবারও ফিরেছেন পুরনো দলে। আর ফিরেই প্রথম ম্যাচটা স্মরণীয় করে রাখলেন হার্শাল প্যাটেল।

দলকে জেতানোর পাশাপাশি ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন তিনি। আইপিএলে ৪৯টি ম্যাচ খেলে এটাই তার প্রথম পাঁচ উইকেট শিকার।

এর আগে আইপিএলের ইতিহাসে ২০ জন বোলার সবমিলিয়ে ২২ বার নিয়েছেন পাঁচ উইকেট। অস্ট্রেলিয়ান পেসার জেমস ফকনার এবং ভারতীয় পেসার জয়দেব উনাদকাত দুইবার করে গড়েছেন এই কীর্তি।

Leave a Reply

Your email address will not be published.