অ্যাশেজের আগেই সেরে উঠতে আশাবাদি পাইন

অ্যাশেজের আগেই সেরে উঠতে আশাবাদি পাইন

খেলা

সেপ্টেম্বর ১৯, ২০২১ ৯:০০ পূর্বাহ্ণ

গেল সপ্তাহে কাঁধে অস্ত্রোপচার করিয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পাইন। এই অস্ত্রোপচারের ফলে ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তাকে। তবে ঐতিহ্যবাহী অ্যাশেজের আগে পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন বলে আত্মবিশ্বাসী পাইন।

তিনি বলেন, অস্ত্রোপচারের পর আমাকে ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। অ্যাশেজের আগে সুস্থ হতে আড়াই মাস পাওয়া যাবে। আশা করছি, সিরিজের শুরু থেকেই খেলতে পারবো।

গেল মঙ্গলবার কাঁধে অস্ত্রোপচার করেন পাইন। আগামী ৮ ডিসেম্বর নিজ মাঠে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ শুরু করবে অস্ট্রেলিয়া। এর আগে আড়াই মাস সময় আছে পাইনের হাতে। তার আশা, ছয় সপ্তাহ পরই মাঠে ফিরতে পারবেন তিনি। আর অ্যাশেজের আগে পুরোপুরি সুস্থ হতে পারবেন।

পাইন বলেন, অ্যাশেজ শুরু হতে এখনো আড়াই মাস বাকি আছে। আর ছয় সপ্তাহ পর ক্রিকেটে ফিরতে পারবো। এরপর ৭ থেকে ১০ দিন লাগবে পুরোপুরি প্রস্তুত হতে। তাই আমি আত্মবিশ্বাসী, অ্যাশেজের প্রথম টেস্টের আগেই সুস্থ হতে পারবো।

মাঠে ফিরেই অ্যাশেজের মত গুরুত্বপূর্ণ সিরিজ খেলতে হবে পাইনকে। দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকলেও সেটিতে কোন সমস্যা দেখছেন না তিনি।

পাইন বলেন, আমি পেশাদার ক্রিকেটার। দীর্ঘদিন পর মাঠে ফিরে আন্তর্জাতিক অঙ্গনে আমার খেলার অভিজ্ঞতা রয়েছে। তাই এবারও কোন সমস্যা হবে না। তবে আমাকে অনেক বেশি পরিশ্রম করতে হবে।

ইংল্যান্ডের মাটিতে সর্বশেষ অ্যাশেজ সিরিজটি ২-২ সমতায় শেষ হয়। আগামী আসরটি হবে অস্ট্রেলিয়ার মাটিতে। নিজেদের মাঠে অ্যাশেজ সিরিজ জিততে চান পাইন।

তিনি বলেন, নিজ মাঠে হওয়ায় আগামী অ্যাশেজ সিরিজ জয়ের ভালো সুযোগ থাকছে। সিরিজ জিততে পারাটা আমার এবং দলের জন্য সত্যিই বিশেষ কিছু হবে।

১৮৮২-৮৩ মৌসুমে প্রথম অ্যাশেজ সিরিজ অনুষ্ঠিত হয়। এখন পর্যন্ত ৭১টি সিরিজ খেলা হয়েছে। এরমধ্যে ৩৩টিতে অস্ট্রেলিয়া ও ৩২টিতে জয় পেয়েছে ইংল্যান্ড। ৬টি টেস্ট ড্র হয়।

Leave a Reply

Your email address will not be published.