অনন্ত-বর্ষার হিংসাত্মক মন্তব্যের মিষ্টি জবাব পরীমনির

অনন্ত-বর্ষার হিংসাত্মক মন্তব্যের মিষ্টি জবাব পরীমনির

বিনোদন স্পেশাল

জুলাই ১৫, ২০২২ ৯:৫৩ পূর্বাহ্ণ

সারা দেশে এবার ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পেয়েছে তিনটি সিনেমা- ‘পরাণ’, ‘দিন- দ্য ডে’ ও ‘সাইকো’। তিনটি ছবির মাধ্যমে আবারও প্রেক্ষাগৃহে ভিড় জমছে সিনেদর্শকদের। তবে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে আলোচনা ও সমালোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে অনন্ত জলিলের ‘দিন: দ্য ডে’ ও নির্মাতা রায়হান রাফির ‘পরাণ’ সিনেমাটি।

তবে, ভালোই জল ঘোলা হচ্ছে অনন্ত-বর্ষার নেতিবাচক বেশ কিছু মন্তব্য আর সোশ্যাল অ্যাকটিভিটি নিয়ে। অনন্ত-বর্ষা অভিনীত সিনেমা ‘দিন- দ্য ডে’ সর্বাধিক হলে মুক্তি পেলেও সপ্তাহ শেষে বাহ বাহ মিলছে রাজ অভিনীত সিনেমা ‘পরাণ’। এদিকে সিনেপ্রেমীদের এমন প্রশংসার জোয়ারে রাজ ভাসলেও, অনন্ত-বর্ষায় মনের আকাশ ছেয়ে গেছে মেঘাড়ম্বরে! ফলাফলস্বরূপ ক্রমাগত অসহিষ্ণু প্রচারণা।

তবে তাতে কী! সব নেতিবাচকতাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে স্বামী রাজের সিনেমা নিয়ে আনন্দে আত্মহারা পরী। মাতৃত্বকালীন ছুটিতে বর্তমানে ঘরবন্দি আছেন তিনি। তার উচ্ছ্বাস যেন আর আটকে রাখা দায়…ঘরে বসেই রীতিমতো যেন ছটফট করছেন রাজের ‘পরাণ’ নিয়ে। রোজই ছবিটি ও স্বামীকে ঘিরে মজার মজার পোস্ট করছেন এই নায়িকা। বলছেন, ‘১০ দিন দেরি করে ইনি আমাকে ডক্টর চেকআপে নিয়ে গেলেন আজ! কী করা উচিত? যাও ‘পরাণ’-এর বাজিমাতের জন্যে মাফ করে দিলাম।’

শুধু কি তাই পরী আরও লিখলেন, ‘আমার পরাণটা, দিলা তো সব কাঁপায়ে।’ আবার বিপরীতে রাজের কাছ থেকেও সোশ্যাল হ্যান্ডেলে মিলছে স্ত্রীকে ঘিরে দারুণ সব প্রতিউত্তর, ‘তোমাকে নিয়ে ‘পরাণ’ দেখব বলেছিলাম প্রথম সপ্তাহে, নিজেই টিকিট পাচ্ছি না মাই ডিয়ার ওয়াইফ। সো নেক্সট উইক।’

এদিকে বর্ষা বলেছেন, ‘মদ নিয়ে ধরা পড়ে, শাড়িটাও স্পন্সরে- আমি সেই গ্রেডের নায়িকা না।’ স্বামী-স্ত্রীর এমন খুনসুঁটির মাঝে ‘পরাণ’-এর সরাসরি অংশীদার না হয়েও পরীমণিকে কেন্দ্র করে অনন্তপত্নী বর্ষা রীতিমতো ছুঁড়ছেন অন্তরের সব ক্রোধবর্ষণ। বিশ্লেষকরা যাকে ঢালিউডের ‘নিকৃষ্টতম’ মিডিয়া বুলিং হিসেবে অভিহিত করেছেন। তবে এমন মন্তব্যে এতটুকুও বিচলিত নন ‘পরাণ’ টিম কিংবা রাজ-পরী দম্পতি। বিপরীতে অনন্ত জলিলের ভেরিফায়েড পেজ থেকে একটি খবরের স্ক্রিনশট তুলে ধরে পরী জানালেন নান্দনিক প্রতিক্রিয়া।

বললেন, ‘আপনার থেকে এরকম ইমম্যাচিউর আচরণ আশা করা যায় না ভাইয়া! আমরা তো বড়দের কাছ থেকে শিখতে চাই। যাইহোক আমি রাজকে নিয়ে ‘দিন- দ্যা ডে’ দেখব নিশ্চয়ই। শুভ কামনা বর্ষা আপু, অনন্ত জলিল ভাইয়া।’ যদিও পরী তার পোস্টের শুরুতে ‘লেইম’ শব্দটি উল্লেখ করেছেন। আর শেয়ার করা স্ক্রিনশটের খবরটি ছিল এমন, ‘হলে পরাণের দর্শক নাই, সবই সোশ্যাল মিডিয়ার ফাঁকা আওয়াজ’।

এদিকে অনন্ত জলিলকে ছেড়ে কথাও বলেননি নির্মাতা রায়হান রাফী। বৃহস্পতিবার সন্ধ্যায় যমুনা ব্লকবাস্টার সিনেমাসের হাউজফুল শোয়ের ভিডিও প্রকাশ করে তিনি বলেন, ‘শ্রদ্ধেয় বড় ভাই, ছোট ভাইয়ের সিনেমার সাফল্যে এত জেলাসি ফিল করলে তো ‘চাপ দ্য প্রেশার’ বাড়বে। কুল ব্রো!! ভুয়া নিউজ শেয়ার না করে, আসেন ‘পরাণ’ দেখে পরাণটা ঠাণ্ডা করে যান।’

প্রসঙ্গত, এবার মুক্তি পাওয়া তিনটি সিনেমার মধ্যে প্রথম সপ্তাহে ১০৯টি প্রেক্ষাগৃহে চলছে অনন্ত জলিল প্রযোজিত ও অভিনীত ‘দিন দ্য ডে’, ২৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অনন্য মামুন পরিচালিত ‘সাইকো’ এবং রায়হান রাফী পরিচালিত ‘পরাণ’ মুক্তি পেয়েছে ১১টি প্রেক্ষাগৃহে। যার মধ্যে অন্য দুটি ছবি থেকে ঈদের পঞ্চম দিনে এসেও দর্শক সাড়ায় ‘পরাণ’ অনেক এগিয়ে!

Leave a Reply

Your email address will not be published.